• শিরোনাম

    বিএনপির প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিলের আবেদন নাকচ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০১৮ | ১০:২০ অপরাহ্ণ

    বিএনপির প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিলের আবেদন নাকচ

    ইসি-বিএনপিপ্রার্থীশূন্য আসনে বিএনপির পুনঃতফসিলের আবেদন নাকচ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আইনগতভাবে এই ধরনের কোনও সুযোগ নেই বলে কমিশন সিদ্ধান্ত জানিয়েছে। রবিবার (২৩ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাংবাদিকদের এই তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

    বিএনপির আবেদনের প্রসঙ্গে ইসি সচিব বলেন, ‘আদালতের সিদ্ধান্তে বিএনপির অনেক জায়গায় প্রার্থিতা স্থগিত বা বাতিল করা হয়েছে। উচ্চ আদালতের আদেশে বাতিল হওয়া বিভিন্ন আসনে বিকল্প প্রার্থী মনোনয়ন বা নির্বাচনি এলাকায় নির্বাচন স্থগিত চেয়ে বিএনপি একটি আবেদন করেছিল। কমিশন তাদের আবেদন-নিবেদনগুলো পর্যালোচনা করেছে। কমিশন মনে করে, এমন আবেদন আমলে নেওয়ার আইনগত কোনও সুযোগ নেই। ফলে বিকল্প প্রার্থী মনোনীত বা নির্বাচন স্থগিতের কোনও সুযোগ নেই বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে।’

    জানা গেছে, আদালতে আপিল করার পরিপ্রেক্ষিতে অন্তত ১৬টি আসনে বিএনপির প্রার্থিতা বাতিল বা স্থগিত হয়েছে। এতে করে এসব আসনে দলটির প্রার্থী শূন্য হয়ে পড়ে। প্রার্থীশূন্য এসব আসনে দলটির প্রাথমিক মনোনয়ন দেওয়া প্রার্থীদের নতুন করে মনোনীত করা বিকল্পে নির্বাচন স্থগিত করে পুনঃতফসিলের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে দুই দফায় আবেদন করেছিল বিএনপি। এরই পরিপ্রেক্ষিতে কমিশন এই সিদ্ধান্ত দেয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ