শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বকাপ ফাইনাল দেখবেন ১১টি দেশের প্রেসিডেন্ট

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৪ জুলাই ২০১৮

বিশ্বকাপ ফাইনাল দেখবেন ১১টি দেশের প্রেসিডেন্ট

রাশিয়া বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও ফ্রান্স। আর বিশ্বকাপ উপলক্ষে বিশ্বের নানান দেশের অসংখ্য মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে রাশিয়া।

আর দেশটা রাশিয়া বলেই আন্তর্জাতিক রাজনীতিতে অনেক গুরুত্বপূর্ণ। বিশ্বকাপকে উপলক্ষ করে অনেক রাজনৈতিক খেলার সমাধানও করছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরই ধারাবাহিকতায় রবিবারের ফ্রান্স-ক্রোয়েশিয়া ফাইনাল দেখতে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উপস্থিত থাকবেন ১১টি দেশের প্রেসিডেন্ট।

রুশ সরকারের পক্ষ থেকে ইউরি উশাকভ জানিয়েছেন, বিদেশি অনেক নেতা ও উচ্চ পদস্থ কর্মকর্তারা আগামীকাল মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপ ফাইনাল দেখতে উপস্থিত থাকবেন। তিনি বলেন, ‘এই ম্যাচ দেখতে সম্ভবত ১০ থেকে ১১টি দেশের প্রেসিডেন্ট, বেশ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী এবং অনেক দেশের উচ্চ পদস্থ কর্মকতারা উপস্থিত থাকবেন।’

উশাকভের বক্তব্য অনুযায়ী, বিশ্বকাপ ফাইনাল দেখতে আসা বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে বৈঠকের পরিকল্পনা রয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। আঝ শনিবার প্যালেস্টাইন , গ্যাবন , সুদান এবং মলদোভার প্রেসিডেন্টের সঙ্গে পুতিনের বৈঠক করার কথা রয়েছে।

এছাড়া রবিবার হাঙ্গেরির প্রেসিডেন্ট, কাতারের আমির এবং ফাইনালিস্ট দুই দেশ ফ্রান্স ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট ও ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ -এর সঙ্গে বৈঠক করবেন পুতিন। এদের সঙ্গে বৈঠকের তিনি লুঝনিকেতে ফাইনাল ম্যাচ দেখতেও উপস্থিত থাকবেন।

আগামীকাল ১৫ জুলাই রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবং প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা ক্রোয়েশিয়া।

দেশবিদেশ /১৪ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ৯:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১৪ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com