বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বকাপ বাছাইপর্ব: ব্রাজিলের টানা চতুর্থ জয়

  |   বুধবার, ১৮ নভেম্বর ২০২০

বিশ্বকাপ বাছাইপর্ব: ব্রাজিলের টানা চতুর্থ জয়

দেশবিদেশ নিউজ ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে হারিয়ে লাতিন অঞ্চলের শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল।
মন্তেভিদিওতে বাংলাদেশ সময় বুধবার ভোরে ২-০ গোলে জিতেছে তিতের শিষ্যরা।
২০০১ সালের পর ব্রাজিলকে হারাতে পারেনি উরুগুয়ে। বিশ্বকাপ বাছাইয়ে আজকের ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি।
চোটের কারণে ব্রাজিল দলের তারকা খেলোয়াড় নেইমার, ফিলিপে কৌতিনিয়ো ও ফাবিনিয়ো না থাকলেও আক্রমণ গড়ে ঠিকই এগিয়ে যায় ৩৪ মিনিটে। বক্সের বাইরে থেকে নেয়া আর্থারের দুর্দান্ত গতির শট আর আটকাতে পারেননি উরুগুয়ে গোলকিপার কাম্পানা। এই অর্ধে দারুণ খেলা ব্রাজিল স্কোর ২-০ করে বিরতির আগেই। সংক্ষিপ্ত কর্নার থেকে হেড করে দ্বিতীয় গোল করেন রিচার্লিসন।

অবশ্য করোনার হানা ছিল উরুগুয়ে শিবিরেও। করোনা পজিটিভে ছিটকে যান তাদের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। যার প্রভাব হাড়ে হাড়ে টের পেয়েছে স্বাগতিকরা। প্রথমার্ধে দুটি সুযোগ পেয়েও লক্ষ্য বরাবর রাখতে পারেনি উরুগুয়ে।
ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল দু’দলই। কিন্তু সে যাত্রায় গোলের দেখা পায়নি কোনো দলই। তৃতীয় মিনিটে গাব্রিয়েল জেসুসের দুরূহ কোণ থেকে নেয়া শট ঠেকান উরুগুয়ের গোলরক্ষক। দুই মিনিট পর দারউইন নুনেসের জোরালো শট ক্রসবারে লাগলে বেঁচে যায় ব্রাজিল।
বিরতির ঠিক আগে ভাগ্যের ফেরে আরও একবার গোল না পাওয়ার হতাশা যোগ হয় উরুগুয়ে শিবিরে। দিয়েগো গদিনের হেড ক্রসবারে ওপরের দিকে লেগে চলে যায়।
দ্বিতীয়ার্ধের শুরুতে চাপ বাড়ানোর চেষ্টা করে উরুগুয়ে। বেশ কয়েকটি ভালো আক্রমণও করে তারা, কিন্তু সাফল্য অধরাই রয়ে যায়। উল্টো ৭৩তম মিনিটে বড় থাক্কা খায় দলটি। খানিক আগের এক ঘটনায় রিশার্লিসনকে পেছন থেকে ফাউল করায় ভিএআরের সাহায্যে এদিনসন কাভানিকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।
একজন কম নিয়ে বাকি সময়ে ঘুরে দাঁড়ানোর তেমন সম্ভাবনাই জাগাতে পারেনি উরুগুয়ে। এই অর্ধে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি ব্রাজিলও।
টানা চার জয়ে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাই টেবিলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Comments

comments

Posted ১২:৩৪ অপরাহ্ণ | বুধবার, ১৮ নভেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com