সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের নারীরা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের নারীরা

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বাংলাদেশের নারীদের ১৩০ রানের জবাবে ৬০ রানেই শেষ হয় থাই নারীদের ইনিংস।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের একের একের এক আঘাতে বিপর্যস্ত হয়ে পড়ে থাই ব্যাটাররা। ১৭ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা থাই নারীরা আসা-যাওয়ার মিছিল করেছেন যেন। দুই অঙ্কের দেখা পেয়েছেন মাত্র ২ ব্যাটার। শেষ পর্যন্ত ২০ ওভার পর্যন্ত ব্যাট করেও আইরশদের সংগ্রহ দাঁড়ায় ৬০ রানে।

বল হাতে টাইগ্রেসদের নাহিদা আক্তার ও শায়লা শারমিন নিয়েছেন ২টি করে উইকেট। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন সালমা খাতুন ও খাজিদা তুল কুবরা। এর মধ্যে সালমা খাতুন ৪ ওভারে ২ মেডেনসহ খরচ করেছেন মাত্র ৪ রান। ২ ওভারে ৩ রান খরচ করেছেন জাহানারা আলম।

শনিবার (০৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটাও হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৬৮ রান তুলে ফেলেন সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুন। ৩৪ বলে ৩৩ রান করে মুর্শিদা বিদায় নিলেও লম্বা ইনিংস খেলেন সানজিদা। তার ৭১ রানের ইনিংসটিই বাংলাদেশের ইনিংসের প্রাণ। ওপেনিং জুটি ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের দেখাও পাননি।

এর আগে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) আইরিশ নারীদের ৪ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে মূল আসরের টিকিট কেটেছে টাইগ্রেসরা। ফাইনালে হেরে গেলেও টাইগ্রেসদের সঙ্গী হয়েছে থাইল্যান্ডও।

Comments

comments

Posted ৩:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com