• শিরোনাম

    বিশ্বের শীর্ষ ধনী নারী সেই ম্যাকেঞ্জি

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৩ সেপ্টেম্বর ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

    বিশ্বের শীর্ষ ধনী নারী সেই ম্যাকেঞ্জি

    এবার বিশ্বের ধনী নারীদের তালিকার শীর্ষে আছেন ঔপন্যাসিক ও সমাজসেবী ম্যাকেঞ্জি স্কট। তিনি আমাজনের বেজোসের সাবেক স্ত্রী। তার সম্পদের মোট মূল্য ৬৬ বিলিয়ন ডলারেরও বেশি। এরই পরিপ্রেক্ষিতে শীর্ষ ধনী নারীর আসন দখল করেছেন ম্যাকেঞ্জি স্কট। এর আগে, গত বছরের এপ্রিলে বিয়ে বিচ্ছেদের ফলে অ্যামাজনের ৩ হাজার ৬০০ কোটি মার্কিন ডলারের শেয়ার পেয়ে বিশ্বের অন্যতম ধনী নারীতে পরিণত হন ম্যাকেঞ্জি। খবর ব্লুমবার্গ এর।

    জানা গেছে, করোনাভাইরাস মহামারীতে লকডাউনের সময় থেকে অনলাইন বিক্রি ও হোম ডেলিভারি বেড়েছে অবিশ্বাস্যভাবে। ফলে আমাজনের শেয়ারের দামও বেড়েছে বহুগুণ। এতে স্বাভাবিকভাবেই সম্পদ বেড়েছে বেজোস ও ম্যাকেঞ্জির। আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ ও টেক্স ফেয়ারনেসের বিশ্লেষণ অনুযায়ী, গত মার্চে করোনা প্রতিরোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রে বিলিয়নিয়ারের সম্পদ এক সঙ্গে প্রায় ৮০০ বিলিয়ন ডলার বা ২৫ শতাংশেরও বেশি বেড়েছে।

    উল্লেখ্য, বর্তমানে ইকমার্স জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা সিইও জেফ বেজোস এখন বিশ্বের শীর্ষ ধনী। আর শীর্ষ তিনের মধ্যে রয়েছেন বিল গেটস, টেসলার ইলন মাস্ক আর ফেসবুকের মার্ক জাকারবার্গ। সম্প্রতি জাকারবার্গকে হটিয়ে তৃতীয় অবস্থানে চলে এসেছেন ইলন মাস্ক। এভাবে বিশ্বের বিলিয়নেয়ারদের র‌্যাংকিংয়ে কিছুটা রদবদল হয়েছে। আর তাদের সাথে ম্যাকেঞ্জি এখন বিশ্বের শীর্ষ ধনী নারী।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ