বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্ব পর্যটন দিবসে সৈকতে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯

বিশ্ব পর্যটন দিবসে সৈকতে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

২৭ সেপ্টেম্বর সারাদেশে বিশ^ পর্যটন দিবস পালিত হয়েছে। একইভাবে কক্সবাজারেও বিশ^ পর্যটন দিবস পালিত হয়েছে। এবার জেলা প্রশাসনের আয়োজনে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটন দিবস উপলক্ষে কর্মসূচি পালিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা।
সকাল ৯ টায় র‌্যালী সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে শুরু হয়ে লাবণী পয়েন্টে সমাপ্ত হয়। এর পর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাইমুম সরওয়ার কমল এমপি, বক্তব্য রাখেন ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার মো: জিললুর রহমান, জেলা আওংয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

অন্যদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ’ নামের একটি গ্রুপের সারাদেশ থেকে আসা প্রায় ৭০০ সদস্য। রাতে আতশবাজি উৎসব অনুষ্ঠিত হয়।
কর্মসূচির সমন্বয়ক মুহিত রহমান চৌধুরী জানান, কক্সবাজার পৃথিবীর অন্যতম আকর্ষণীয় সমুদ্র সৈকত। তাই ২০০১ সালে যারা এসএসসি ও ২০০৩ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছে সেইসব সমমনা বন্ধুদের কক্সবাজারে এ আয়োজন। পরিষ্কার কার্যক্রমে অংশগ্রহণের পাশাপাশি পর্যটকদের সৈকত পরিচ্ছন্ন রাখতে উদ্বুদ্ধ করা হয়। ফেসবুক গ্রুপটি সারাদেশের ২০০১ সালে এসএসসি ও ২০০৩ সালের এইচএসসি ব্যাচের শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১২:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com