বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই

দেশবিদেশ প্রতিবেদক   |   শনিবার, ০৫ জুন ২০২১

বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই

বিভিন্ন মহলের শোক
স্বাধীনতা যুদ্ধের ৭১‘ এর রণাঙ্গনের ১নং সেক্টরের গেরিলা যুদ্ধের সমন্বয়কারি সম্মুখ লড়াকু সৈনিক ও বি এল এফ চট্টগ্রাম অঞ্চলের অপারেশন কমান্ডার কক্সবাজারের বীর সন্তান বীর মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই।
শুক্রবার (৪ জুন) বাংলাদেশ সময় বিকেল চারটার দিকে সংযুক্ত আরব আমিরাতের একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।
তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও ফুসফুসে ইসফেকশন জনিত সমস্যায় ভুগছিলেন। মুক্তিযোদ্ধা গোলাম রব্বান কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের জেবর মুল্লুকের ছেলে। মৃত্যুকালে তিনি দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
তাঁর ভাগিনা ‘সকালের কক্সবাজার’ পত্রিকার সম্পাদক মো. ফরহাদ ইকবাল জানান, তাঁর শরীরের কিডনি ও ফুসফুসে ইসফেকশন দেখা দিলে একমাস আগে গত ১৫ রমজান তাকে উন্নত চিকিৎসার জন্য আরবআমিরাতে নিয়ে যাওয়া হয়। সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকেল চারটার দিকে তিনি মারা যান।
তবে তাঁর মরদেহ কবে দেশে আনা হবে তা এখনো ঠিক হয়নি বলে জানান ফরহাদ ইকবাল।
জেলা আওয়ামী লীগ:
মহান স্বাধীনতা সংগ্রামের ১নং সেক্টরে
গেরিলা যুদ্ধের সমন্বয়কারী ও বি.এল.এফ চট্টগ্রাম অঞ্চলের অপারেশন কমান্ডার, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ (এর পর পৃষ্ঠা ২, কলাম ১)
বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান
সম্পাদক, কক্সবাজারের বীর সন্তান, বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক কক্সবাজারের পৌর মেয়র মজিবুর রহমান। নেতৃবৃন্দ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয?েছেন।
সাংসদ জাফর আলম :
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা, চকরিয়ার বিএমচর ইউনিয়নের নিবাসী বীর মুক্তিযোদ্ধা জনাব গোলাম রব্বান এবং চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি কামরুজ্জামান সোহেলের বাবা জনাব জামাল উদ্দিন প্রকাশ জামাল কন্ট্রাক্টরের মৃত্যুতে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।
বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান ও জামাল উদ্দিন প্রকাশ জামাল কন্ট্রাক্টরের মৃত্যুতে গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় মরহুমদ্বয়ের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এমপি জাফর আলম দুই পরিবারকে আপনজন হারানোর শোক কাটিয়ে উঠার তৌফিক দান করতে মহান আল্লাহর প্রতি প্রার্থনা করেন।
পৌর আওয়ামীলীগ:
সদ্য প্রয়াত কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম রব্বান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর। বিবৃতিতে প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
কক্সবাজার পৌর পরিষদ:
বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে কক্সবাজার পৌর পরিষদ। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি–রাজেউন)।
এদিকে দেশ মাতৃকার এই বীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর আক্তার কামাল, কাউন্সিলর মিজানুর রহমান, কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার, কাউন্সিলর ওমর ছিদ্দিক লালু, কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, কাউন্সিলর রাজবিহারী দাশ, কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝু, কাউন্সিলর ইয়াছমিন আক্তার, কাউন্সিলর জাহেদা আক্তার, কাউন্সিলর নাসিমা আক্তার বকুল, প্রধান নির্বাহী কর্মকর্তা এ.কে.এম তারিকুল আলম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম ও সচিব রাসেল চৌধুরী।
এছাড়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন সার্ভিস এসোসিয়েশন সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Comments

comments

Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ জুন ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com