মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বৃষ্টি থামবে কবে?

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৫ জুলাই ২০১৮

বৃষ্টি থামবে কবে?

শ্রাবণের কালো মেঘ অঝোর ধারায় বৃষ্টি ঝরিয়েই চলছে। থামাথামির কোনো লক্ষ্মণ নেই। দেশের উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম—সব অঞ্চলে কেবল বৃষ্টি আর বৃষ্টি। বিরামহীন বৃষ্টি আরও তিন দিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদেরা জানান, বাংলাদেশে বর্ষাকালে বৃষ্টির প্রধান কারণ মৌসুমি বায়ু। এই মৌসুমি বায়ু এখন বাংলাদেশসহ ভারতের বেশির ভাগ এলাকার ওপর বেশ সক্রিয়। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পসহ মেঘ দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে। এই মেঘমালা থেকে এখন বৃষ্টি হচ্ছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক প্রথম আলোকে বলেন, চলতি সপ্তাহজুড়েই বৃষ্টি হবে। তবে ২৯ জুলাইয়ের পর বৃষ্টির মাত্রা কিছুটা কমলেও থেমে থেমে বৃষ্টি হতে পারে। তবে সমুদ্রবন্দরের জন্য কোনো ধরনের বিপৎসংকেত নেই।

টানা বৃষ্টির কারণে কক্সবাজার সৈকত এখন অনেকটাই পর্যটক শূন্য। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে। আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবারও বৃষ্টির এই ধারা অব্যাহত থাকতে পারে। কক্সবাজার, ২৫ জুলাই। গতকাল মঙ্গলবার সকাল ছয়টা থেকে আজ বুধবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে, ২২৮ মিলিমিটার। চট্টগ্রামের সীতাকুণ্ডে ২২৩, চট্টগ্রামের সন্দ্বীপে ১১৬ ও নোয়াখালীর মাইজদি কোর্ট এলাকায় ১২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

>বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৬০, চট্টগ্রামে ৯৬, সিলেটে ৫৩, রাজশাহীতে ৪৩, রংপুরে ৩, খুলনায় সামান্য এবং বরিশালে ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Comments

comments

Posted ২:০১ অপরাহ্ণ | বুধবার, ২৫ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com