মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বোনের চোখে জল

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

বোনের চোখে জল

তিন দিনের সরকারি সফর শেষে ব্রুনেই থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেই নাতির শোকে কাতর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমকে সান্ত্বনা দিয়েছেন বড় বোন শেখ হাসিনা। এ সময় ভাই শেখ সেলিমের ঘাড়ে হাত রেখে প্রধানমন্ত্রীকে কান্না করতেও দেখা যায়।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে যান শেখ সেলিম। শেখ সেলিমের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

প্রসঙ্গত, রবিবার শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জনের বেশি মানুষ। বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনো চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।

নিহতদের মধ্যে রয়েছে আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের ৮ বছর বয়সী নাতি জায়ান চৌধুরী। আহত শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল সোয়া ৫ টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১৪০৬ যোগে ব্রুনেই ছাড়েন প্রধানমন্ত্রী। ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়ক মন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজি আলী বিন হাজি আপং এবং ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটন মন্ত্রী দাতো আলি আপাং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান।

গত ২১ এপ্রিল ব্রুনাই পৌঁছান শেখ হাসিনা। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান এবং রাজ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

Comments

comments

Posted ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com