• শিরোনাম

    ব্লাড ক্যান্সার আক্রান্ত শিশু আবিদের সহায়তার আবেদন

    নিজস্ব প্রতিনিধি, ঈদগাঁহ | ১০ সেপ্টেম্বর ২০২০ | ১২:১৯ পূর্বাহ্ণ

    ব্লাড ক্যান্সার আক্রান্ত শিশু আবিদের সহায়তার আবেদন

    ৪ বৎসরের শিশু আবিদ। পৃথিবীর রংরুপ গন্ধ বুঝে উঠার আগেই নিষ্পাপ শরীরের বাসা বেঁধেছে ব্লাড ক্যান্সার। আবিদের পুরো নাম আবু ওবাইদ আবিদ।
    জানা যায়, আবিদ (৪) কক্সবাজার সদরের ঈদগাঁহ জালালাবাদ ইউনিয়নের ফরাজীপাড়া গ্রামের মৌলভী নাসির উদ্দীন ও মনোয়ারা বেগমের কনিষ্ঠ ছেলে। বর্তমানে সে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পেডিয়াট্রিক হেমাটো এন্ড অনকোলজি বিভাগে চিকিৎসাধীন। মরণব্যাধি এই লিউকোমিয়া রোগের চিকিৎসা নিতে মধ্যবিত্ত ঘরের পিতা মৌঃ নাসির উদ্দীন ইতোমধ্যেই সর্বস্ব উজাড় করেছে। ব্যয়বহুল এই রোগের চিকিৎসা ব্যয় মেটানো তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। নিষ্পাপ আবিদের চোখে মুখে বেঁচে থাকার আকুল আকুতি।
    সজল চোখে বাবার কাছে জানতে চায়, বাবা আমি কবে ভাল হবো? কবে ঘরে যাব? ছেলের এই ব্যাকুল প্রশ্ন শুনে মা মনোয়ারার আহাজারিতে ভারী হয়ে উঠে ঢাকা মেডিক্যাল কলেজের বারান্দা।
    আবিদের চিকিৎসায় কর্তব্যরত ডাক্তার বলেছেন সঠিক চিকিৎসায় এই রোগ সেরে যাবে। মধ্যবিত্ত পরিবারের পিতা নাসিরের পক্ষে এই চিকিৎসাব্যয় মেটানো আদৌ সম্ভব নয়। তবে কি জীবনযুদ্ধে নিভে যাবে একটি নিষ্পাপ প্রদীপের আলো? আবিদ কি ফিরে যেতে পারবে না তার উঠানে? যে মাটির ধূলি লেপ্টে হাঁটতে শিখেছে আবিদ, সেই মাটি কি চির মমতায় আপন করে নেবে আবিদকে? আবিদের বেঁচে থাকার আকুল আবেদনে ইতোমধ্যে নিকট আত্মীয়স্বজনরা সাড়া দিয়ে সাহায্যের হাত বাড়িয়েছে। এই অর্থ সাহায্য কিছুটা হলেও আশাহীনের মাঝে জাগিয়েছে প্রাণস্পন্দন। এগিয়ে আসা এই হাতগুলিকে শক্তিশালী করতে আসুন হাত বাড়িয়ে দিই। আপনার আমার ঘরে লক্ষ আবিদ খেলছে দোলছে, অন্ততঃ এদের দিকে তাকিয়ে আসুন আমরা সহৃদয়ে এগিয়ে যাই। মরণঘাতি লিকোমিয়ায় আক্রান্ত আবিদ বাঁচামরার যুদ্ধে। এই যুদ্ধে কে হারে বা কে জিতে? সেটা অদৃষ্টের হাতে। তবু সামাজিক দায়বদ্ধতায় বিপন্ন প্রাণ বাঁচাতে একমুঠো সহানুভুতি সহমর্মিতা দিয়ে আমরা কি আবদ্ধ হতে পারিনা? এই সহানুভুতিটুকুই হয়তো হতে পারে জীবনের শ্রেষ্ঠ পাথেয়।
    অর্থ সহায়তা পাঠাতে পারেন ইসমত আরা আকতার একাউন্টঃ ১১৫-১৫৭-০০১৬৪৭৯ ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। বিকাশঃ ০১৯১১-২০৬১৯১

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ