বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বড় মহেশখালীর দুইশো বছরের ঐতিহ্যবাহী কালী মন্দির পুননির্মাণে এগিয়ে এলেন এমপি আশেক

  |   শুক্রবার, ২১ মে ২০২১

বড় মহেশখালীর দুইশো বছরের ঐতিহ্যবাহী কালী মন্দির পুননির্মাণে এগিয়ে এলেন এমপি আশেক

দেশবিদেশ প্রতিবেদক
বড় মহেশখালীর দুইশো বছরের ঐতিহ্যবাহী কালী মন্দির পুন নির্মানে এগিয়ে এলেন সংসদ সদস্য জননেতা আশেক উল্লাহ রফিক । তিনি ১৯ মে সরেজমিনে এই সার্বজনিন কালী মন্দির পরিদর্শন করেন । মন্দির পরিদর্শন শেষে তিনি জানান, মহেশখালীতে যে সব মন্দির রয়েছে এর মধ্যে অনেক পুরানো এবং ঐতিহ্যবাহী হচ্ছে বড় মহেশখালীর এই কালী মন্দির। এসব পুরানো মন্দিরগুলোর অস্তিত্ব ঠিকিয়ে রাখতে হবে। এমন ঐতিহ্যবাহী স্থাপনাগুলো ইতিহাসের অংশ। তাছাড়া ধর্মীয় প্রতিষ্ঠান ঠিকে থাকলে ধর্ম ও শান্তি প্রতিষ্ঠা হয়। তাই মহেশখালী কুতুবদিয়ার ধর্মীয় স্থাপনা ধরে রাখা হবে। তিনি বড় মহেশখালীর শ্রী শ্রী সার্বজনিন কালী মন্দির নতুন করে নির্মানে সহযোগিতার আশ^াস দিয়েছেন। জনবান্ধব এমপি আশেক এর উপস্থিতিতে এলাকাবাসী খুবই উৎসাহিত হয়েছেন এবং মন্দির পুন: নির্মানের অগ্রগতি হবে বলে জানান উক্ত মন্দির সংস্কার কমিটির সভাপতি যাদব শর্মা। তিনি জানান, আদিনাথ মন্দিরের পরে মহেশখালীতে যে কয়টি মন্দির প্রতিষ্ঠা হয়েছিল এর মধ্যে এটি অন্যতম পুরানো ঐতিহ্যবাহী মন্দির। ১৮৩৮ সালে এই কালী মন্দির প্রতিষ্ঠা হয়।
মন্দির পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কান্তি দে, বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সিরাজ মিয়া বাশি, সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন মন্দির সংস্কার কমিটির সভাপতি যাদব শর্মা, সাধারণ সম্পাদক প্রদীপ শীল, উপদেষ্টা মাষ্টার কাজল শর্মা, পুরোহিত রাখাল বেদাজ্ঞ, কৃষ্ট শীল, সুবজন শীল সত্তন, নয়ন শীল, তপু শীল, ভুবন শীল, সঞ্চয় শীল প্রমুখ।

Comments

comments

Posted ৯:২১ অপরাহ্ণ | শুক্রবার, ২১ মে ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com