শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বর্ষায় জলাবদ্ধতার আশংকা

ভরাট হয়ে যাচ্ছে উখিয়া দারোগা বাজারের পানি নিস্কাশনের ড্রেন

রফিক উদ্দিন বাবুল, উখিয়া   |   শনিবার, ২৩ মার্চ ২০১৯

ভরাট হয়ে যাচ্ছে উখিয়া দারোগা বাজারের পানি নিস্কাশনের ড্রেন

উখিয়া সদরের চারিপাশের্^ অন্তত এক কিলোমিটার দূরত্ব থেকে বর্ষায় নেমে আসা পানির ঢল নিস্কাশনের একমাত্র ড্রেনটি ইদানিং ভরাট হয়ে যাওয়ার কারণে বর্ষায় জলাবদ্ধতার আশংকায় দিন গুনছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ড্রেনের আশে পাশে বসবাসরত কতিপয় প্রভাবশালী ওই ড্রেনে মাটি বালি ইটের গুড়া গাছপালা প্রভৃতি ফেলে রাখার কারণে ড্রেনটি অস্থিত্ব সংকটে পড়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, এ ড্রেনটি বর্ষার আগে সংস্কার অথবা পরিস্কার করা না হলে শত শত ঘরবাড়ি, দোকানপাট, সড়ক-উপসড়ক বৃষ্টির পানিতে প্লাবিত হয়ে পড়বে।
উখিয়ার ঘিলাতলীপাড়া-ছয়তারা রাইচ মিল-চুমকি হোটেল হয়ে একরাম মার্কেট ভূমি অফিস হয়ে উখিয়া দারোগা বাজারের পাশর্^ দিয়ে ড্রেনটি এএসপি সার্কেল অফিসের সামনে গিয়ে শেষ হয়। পানির তুলনায় ড্রেনের আকার ছোট হওয়ার কারণে প্রতি বর্ষা মৌসুমে উখিয়া বাজারসহ ঘিলাতলী পাড়ায় বাজার সড়ক নিয়ে শত শত ঘরবাড়ি দোকানপাট প্লাবিত হয়ে পড়ে। আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয় ব্যবসায়ী ও সাধারণ জনগণ। ঘিলাতলী পাড়ার বাসিন্দা জালাল উদ্দিন জানান, ড্রেনের উপরে বহুতল ভবনসহ একাধিক দোকানপাট, বসতবাড়ি ও বিভিন্ন প্রকার পাঁকা স্থাপনা গড়ে তোলার কারণে পানির ¯্রােত পাড়া মহল্লায় ঢুকে পড়ে। প্লাবিত হয়ে পড়ে পুরো উখিয়া সদর এলাকা। ২০১৭ সালের উপজেলা পরিষদ এলজিইডির মাধ্যমে ড্রেনটি পাকা করণ ও প্রস্থতা সামন্যতম বাড়ানো হলেও কোন কাজ হয়নি। বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, বর্তমানে এ ড্রেনের উপর বিভিন্ন আবর্জনা নিমার্ণ সামগ্রী ও বাজারের যাবতীয় বর্জ্য ফেলার কারণে ড্রেনটি একেবারেই ভরাট হয়ে গেছে। বৃষ্টি নামলেই শত শত পরিবার বাসা বাড়িতে ঘুমাতে পারবে না এমন অভিযোগ অনেকের। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সাথে আলাপ করা হলে তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান অভিযান চালিয়ে বাজার ড্রেনের উপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ড্রেন সংস্কার ও পরিস্কার পরিচ্ছন্নতায় উপজেলা প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।

Comments

comments

Posted ১২:৫২ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com