শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক পেলেন ডালিয়া রহমান

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক পেলেন ডালিয়া রহমান

ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক পেয়েছেন উদ্যোক্তা ডালিয়া রহমান। গত ২৩ নভেম্বর আর্মি স্টেডিয়ামে ব্র্যাক ইউনিভার্সিটির ১৩তম সমাবর্তনে তার হাতে সনদ তুলে দেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ভিনসেন্ট চ্যাং।

জানা যায়, ডালিয়া রহমান ভিকারুন্নিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করে এআইইউবি থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন।

স্নাতকোত্তর পর্যায়ে ব্র্যাক ইউনিভার্সিটির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সর্বোচ্চ ফল অর্জন করেন। পরে তিনি চাকরি প্রার্থী না হয়ে চাকরিদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য তৈরি করেন। এজন্য তিনি নিয়েছেন নানা ধরনের সামাজিক উদ্যোগ।

স্নাতকোত্তর পড়া অবস্থায়ই গড়ে তোলেন ‘আগ্রহ’ নামে অলাভজনক প্রতিষ্ঠান। যেটি তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে। এছাড়া নারীর ক্ষমতায়নে গড়ে তুলেছেন ‘ডালিসে’ নামে পোশাক তৈরির প্রতিষ্ঠান। যা ‘আগ্রহ’ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের কাছ থেকে পোশাক তৈরি করে বাজারে বিক্রি করছে।

পাশাপাশি মানুষের হাতে ভেজালমুক্ত খাবার ও পণ্যসামগ্রী তুলে দেওয়ার জন্য তিনি ‘হাটখোলা’ নামে একটি সামাজিক রিটেইল শপ চালু করেন। এভাবেই চাকরি না করে নিজেকে প্রতিষ্ঠিত করার সংগ্রামে সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছেন ডালিয়া।

ডালিয়া তার স্বর্ণপদক অর্জন সম্পর্কে বলেন, ‘আমি খুবই আনন্দিত। আমি কৃতজ্ঞ চিত্তে বলতে চাই, আমার পরিবার বিশেষ করে শাশুড়ির অকুণ্ঠ সমর্থন আমাকে এতদূর নিয়ে এসেছে।’

Comments

comments

Posted ৯:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

জয়গান
জয়গান

(1211 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com