বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভারত সফরের শুরুতেই মুমিনুলের অপরাজিত ১৫৭

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১০ জুলাই ২০১৯

ভারত সফরের শুরুতেই মুমিনুলের অপরাজিত ১৫৭

ভারতে শুরু হওয়া ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে আজ ১৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন মুমিনুল হক। ৯৬ রান করে আউট হয়েছেন জহুরুল। মুমিনুল-জহুরুল দ্বিতীয় উইকেটে ১৭৭ রানের জুটি গড়েন।
‘মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে দারুণ সূচনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ (বিসিবি)। চার দিনের ম্যাচের প্রথম দিনে আজ মুমিনুল হকের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেটে ৩০৩ রানে প্রথম দিন শেষ করেছে বিসিবি একাদশ। ৯৬ রানে রান আউট না হলে সেঞ্চুরি পেতে পারতেন জহুরুল হকও।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। ১৫৭ রানে অপরাজিত আছেন মুমিনুল। অপর প্রান্তে নাজমুল হাসান অপরাজিত আছেন ৩৪ রানে। টেস্টে বেশ কিছুদিন ধরে যুঝতে থাকা মুমিনুলের জন্য ২০তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি বাড়তি আত্মবিশ্বাস দেবে।

ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকারা উঠে আসে এই টুর্নামেন্ট থেকে। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা খেলোয়াড়েরাই মূল রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পায় বলে এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘মিনি রঞ্জি’। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলার জন্য একমাত্র বিদেশি দল হিসেবে আমন্ত্রণ পেয়েছে বিসিবি একাদশ।

৪৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পর দ্বিতীয় উইকেটে মুমিনুল-জহুরুল মিলে ১৭৭ রান যোগ করেন। বিদর্ভের বোলারদের বেশ ঘাম ঝরাতে হয়েছে বোঝা যাচ্ছে।

এই টুর্নামেন্টে খেললে খেলোয়াড়দের মধ্যে টেস্ট খেলার মানসিকতা গড়ে উঠবে, এই আশায় বেশ শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন তাসকিন আহমেদ, মুমিনুল হক, আবু জায়েদ, নুরুল হাসানের মতো তারকারা। সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আরিফুল হক, জহুরুল ইসলামের মতো পরিচিত মুখও খেলবেন বিসিবি একাদশের হয়ে।

১৬টি দল চারটি জোনে বিভক্ত হয়ে খেলবে এই টুর্নামেন্ট। প্রতি জোন থেকে শীর্ষ দল উঠবে সেমিফাইনালে। বিসিবি একাদশ স্থান পেয়েছে ‘বি’ জোনে। বিসিবি একাদশের সঙ্গে এই জোনে বিদর্ভ অ্যাসোসিয়েশন, কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ ও ডক্টর ডি. ওয়াই. পাতিল ক্রিকেট অ্যাকাডেমি।

Comments

comments

Posted ৮:৩৯ অপরাহ্ণ | বুধবার, ১০ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com