সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভাড়াটিয়াকে ৪৮ ঘন্টার মধ্যে চুক্তিকৃত দোকান বুঝিয়ে দেয়ার দাবি

বার্তা পরিবেশক   |   রবিবার, ২০ মার্চ ২০২২

ভাড়াটিয়াকে ৪৮ ঘন্টার মধ্যে চুক্তিকৃত দোকান বুঝিয়ে দেয়ার দাবি
কক্সবাজারে দীর্ঘ ৩৫ বছরের ৭জন ভাড়াটিয়াকে নতুন নির্মিত মার্কেটে চুক্তিকৃত দোকানের দখল ৪৮ ঘন্টার মধ্যে বুঝিয়ে না দিলে কক্সবাজার শহরে ধর্মঘটের ঘোষণা দিয়েছে দোকান মালিক সমিতি ফেডারেশন।
রোববার (২০ মার্চ) বেলা ১২ টায় কক্সবাজার শহরের পৌরসভা মার্কেটে দোকান মালিক সমিতি ফেডারেশনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী মধুসূধন দেবনাথ বলেন, ‘গত ১৯৮৭ সাল থেকে জনৈক এডভোকেট আব্দুল জলিলের কাছ থেকে তারা সাতজন ভাড়াটিয়া সালামীর ভিত্তিতে দোকান নেন। তারা মালিকের কাছে নিয়মিত ভাড়া পরিশোধ ব্যবসা করছিলেন। মূল মালিকের মৃত্যুর পর গত ২০১৯ সালে তার ছেলে কলিম উল্লাহ ‘জলিল টাওয়ার’ নামে নতুন মার্কেট নির্মাণের কথা বলে পুরাতন ভাড়াটিয়াদের সঙ্গে নতুন সালামী নির্ধারণ করে চুক্তি করেন। মার্কেটটির নির্মাণকাজ শেষ হলেও দীর্ঘ ৩ বছর ধরে মালিক ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে হয়রানি করে আসছেন।
এতে অভিযোগ করা হয় মার্কেটটির মালিক পুরাতন ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে অন্য ব্যবসায়িদের কাছে বেশি সালামিতে ভাড়া দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। এ নিয়ে দীর্ঘদিন ধরে পুরাতন ভাড়াটিয়াদের মালিক হয়রানি করছেন।
এদিকে আগামি ৪৮ ঘন্টার মধ্যে পুরাতন ভাড়াটিয়াদের কাছে চুক্তি মতে দোকান বুঝিয়ে না দিলে কক্সবাজার শহরের সবধরণের ব্যবসা প্রতিষ্ঠানে ধর্মঘটের মাধ্যমে অচল করে দেওয়ার ঘোষণা দিয়েছেন দোকান মালিক সমিতি ফেডারেশন কক্সবাজার জেলা শাখার সভাপতি পৌর কাউন্সিলর মাহাবুবর রহমান।
তিনি জানান, দাবি আদায়ে রোববার বিকালে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবরে স্বারকলিপি প্রদান করা হবে। সোমবার জলিল টাওয়ারের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তীতে কক্সবাজার শহরে সবধরণের ব্যবসা প্রতিষ্ঠানে ধর্মঘটের ঘোষণা দেওয়া হবে।

Comments

comments

Posted ৬:৪৪ অপরাহ্ণ | রবিবার, ২০ মার্চ ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(485 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com