শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভুটানের জালে বাংলাদেশের গোল উৎসব

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৯

ভুটানের জালে বাংলাদেশের গোল উৎসব

দুপুর থেকে বৃষ্টি। বৃষ্টিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ ভারী ও পিচ্ছিল হয়ে উঠেছিল। এমন কর্দমাক্ত মাঠে স্বাভাবিক ফুটবল খেলাটাই কঠিন হয়ে পড়েছিল। কিন্তু সব প্রতিকূলতাকে ছাপিয়ে ভুটানের বিপক্ষে দাপুটে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ে কাতার ও ভারতের মুখোমুখি হওয়ার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে এশিয়ান প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে তারা। রবিবার নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে স্বাগতিকরা জিতেছে ৪-১ গোলে। অন্য দুটি গোল এসেছে বিপলু আহমেদ ও রবিউলের কাছ থেকে।
ফিফা র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে ম্যাচের শুরু থেকে বাংলাদেশ বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল। পাশাপাশি একের পর এক আক্রমণ গড়েছে। কোনও সময় উইং থেকে, আবার কোনও সময় সেট পিস থেকে গোল করার চেষ্টা ছিল স্বাগতিকদের। ষষ্ঠ মিনিটে ফরোয়ার্ড বিপলু বক্সে ঢুকে বল পেয়েও গোল করতে পারেননি।
তবে বাংলাদেশের এগিয়ে যেতে বেশি সময় লাগেনি। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচে গোল পাচ্ছিলেন না নাবীব নেওয়াজ জীবন। এই নিয়ে তার আফসোস কম ছিল না। তবে এই ম্যাচে এসে যেন সেই খরা দূর হলো। ১২ মিনিটে দলের প্রথম গোলটি করেন তিনি।
অধিনায়ক জামাল ভূঁইয়ার ক্রসে বক্সের ভেতর থেকে জীবনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর আরও দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ডিফেন্ডার ইয়াসিন খান ডাইভিং হেডে বল লক্ষ্যে রাখতে পারেননি। আর সাদউদ্দিনের শট হয়েছে লক্ষ্যভ্রষ্ট।
৩৬ মিনিটে জীবনই আবার দর্শকদের উচ্ছ্বাসে ভাসান। ডান প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের ক্রসে তিনি ডান পায়ের সাইড ভলিতে জাল কাঁপান।
দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ বিরতির পরও আক্রমণ শাণায়। কিন্তু প্রতি আক্রমণে উঠে এসে ভুটান ৫১ মিনিটে এক গোল শোধ দেয়। প্রতিপক্ষের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা কিছুক্ষণ পর থমকে দাঁড়ায়। ৬১ মিনিটে বদলি খেলোয়াড় রবিউলের বাঁ পায়ের শট গোলকিপার এনগোয়াল জামপেলে শেষ মুহূর্তে লাফিয়ে উঠে গোল হতে দেননি। তবে ৭৩ মিনিটে বাংলাদেশ গোল ব্যবধান বাড়িয়ে নেয়। মিডফিল্ডার সোহেল রানাকে ঠিকমতো আটকাতে পারেননি ভুটানের ডিফেন্ডাররা। বল চলে আসে বিপলুর কাছে। বক্সের ভেতরে থাকা এই ফরোয়ার্ড দ্রুত লক্ষ্যভেদ করেন।
খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে চতুর্থ গোল করে বাংলাদেশ। এবার বিপলু অবদান রাখেন গোল বানিয়ে দিয়ে। তার পাস থেকে রবিউল বক্সে ঢুকে বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন। দুই দলের পরের ম্যাচ হবে আগামী ৩ অক্টোবর।

বাংলাদেশ দল: আশরাফুল ইসলাম রানা,বিশ্বনাথ ঘোষ,রহমত মিয়া,ইয়াসিন খান,জামাল ভূঁইয়া,বিপলু আহমেদ,নাবীব নেওয়াজ জীবন(মাহবুবুর রহমান সুফিল),সোহেল রানা,মোহাম্মদ ইব্রাহিম(রবিউল হাসান),রিয়াদুল হাসান ও সাদউদ্দিন।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১০:০৬ অপরাহ্ণ | রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com