• শিরোনাম

    ভূমি ব্যবস্থাপনায় সহযোগিতার আশ্বাস রাশিয়ার

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২১ জুন ২০১৯ | ৯:১০ অপরাহ্ণ

    ভূমি ব্যবস্থাপনায় সহযোগিতার আশ্বাস রাশিয়ার

    ভূমি ব্যবস্থাপনা এবং ভূমি বিরোধ নিষ্পত্তির বিষয়ে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছে রাশিয়া।

    রাশিয়া সফররত ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীকে রুশ অর্থনৈতিক উন্নয়ন উপমন্ত্রী এবং রাশিয়ার ফেডারেল সার্ভিস ফর স্টেট রেজিস্ট্রেশন, ক্যাডাস্ট্রে অ্যান্ড কার্টোগ্রাফির (রোজরিস্তার) প্রধান ভিক্টোরিয়া আব্রামচেঙ্কো এক দ্বিপক্ষীয় বৈঠকে এ আশ্বাস দেন।

    গতকাল (২০ জুন) রাজধানী মস্কোতে অবস্থিত রোজরিস্তার সদর দফতরে এই বৈঠক হয়। আজ (২১ জুন)ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    বৈঠকে ভূমিমন্ত্রী রুশ মন্ত্রীকে জানান, বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা এখন পুনর্গঠনের মধ্যে দিয়ে যাচ্ছে এবং খুব শিগগিরই বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা সম্পূর্ণরূপে ডিজিটালাইজড হবে।

    দ্বিপক্ষীয় বৈঠকে জিও-পোর্টাল, ব্লকচেইন রেজিস্ট্রেশন প্রযুক্তি, কৃষি জমি সংরক্ষণ ও ব্যবস্থাপনা, ভূমি জরিপ, ভূমি সার্ভিস, ল্যান্ড জোনিং, বিজ্ঞানসম্মত ভূমি ব্যবহার, বিশেষজ্ঞ ও প্রযুক্তি বিনিময় ইত্যাদি বিষয়ে আলোচনা করেন তারা।

    এ সময় বাংলাদেশের ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, সদস্য আবু হেনা মোস্তফা কামাল, রাশিয়ার রোজরিস্তার উপ-প্রধান নাদেজদা সামোয়লোভা ও ম্যাক্সিম স্মার্নঅফসহ দুই দেশের ভূমি ব্যবস্থাপনা সম্পর্কিত সংস্থার বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ