রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিএসটিআই’র কক্সবাজার জেলা অফিস উদ্বোধনকালে শিল্পমন্ত্রী

ভোক্তাদের আন্তর্জাতিকমানের পণ্য পৌঁছে দেয়া বিএসটিআই এর লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৫ জুলাই ২০১৯

ভোক্তাদের আন্তর্জাতিকমানের পণ্য পৌঁছে দেয়া বিএসটিআই এর লক্ষ্য

কক্সবাজার জেলায় কার্যক্রম শুরু করলো বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইনস্টিটিটিউশন (বিএসটিআই)। গতকাল ৪ জুলাই বিকেলে শিল্পমন্ত্রী ইউসুফ হোসেন মাহমুদ হুমায়ূন এবং প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার’র শহরের বাহারছড়াস্থ গোলচত্বর মাঠ সংলগ্ন নবনির্মিত বিএসটিআই ভবন উদ্বোধনের মধ্য দিয়ে জাতীয় মান নির্ধারণী এই প্রতিষ্ঠানের কক্সবাজার জেলায় আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হলো। এ সময় কক্সবাজার -৩ (কক্সবাজার সদর রামু) আসনের সংসদ-সদস্য সাইমুম সরওয়ার কমল, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজুল হক, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিএসটিআইয়ের ল্যাবসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। বিএসটিআই’র কার্যক্রম সম্প্রসারণ ও শক্তিশালীকরণ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেন,বিশ^বাণিজ্যে বাংলাদেশকে গুরুত্বপূর্ণ অবস্থানে নিতে বিএসটিআই এর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। আন্তর্জাতিক মানের পণ্য যাতে এদেশের ভোক্তারা পান সে লক্ষ্যেই কাজ করছে এই প্রতিষ্ঠান। ভোজ্য এবং ভোগ্য দুই ধরনের পণ্যের মানই এই প্রতিষ্ঠানে পরীক্ষা করা হয়।
বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এম.পি বলেন, বিএসটিআইয়ের কক্সবাজার জেলা অফিস স্থাপনের মাধ্যমে এই অঞ্চলের খাদ্যের সুরক্ষা সহ ব্যবহার্য পণ্যের গুণগত মান নির্ণয় করা সম্ভব হবে। শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মফিজুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএসটিআইয়ের মহা-পরিচালক মোয়াজ্জেম হোসেন বক্তব্য রাখেন।
স্বাগত বক্তব্যে বিএসটিআই’র মহাপরিচালক বলেন, বিগত ১০ বছরে বিএসটিআই’র ল্যাবরেটরি, প্রোডাক্ট সার্টিফিকেশন, ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশনের এ্যাক্রেডিটেশন অর্জনসহ প্রতিষ্ঠানের বিভিন্ন সফলতা তুলে ধরে বলেন, জনগণের মাঝে বিএসটিআই’র কাজের সফলতা পৌঁছে দিতে হলে বিএসটিআই’র একক প্রচেষ্টা যথেষ্ঠ নয়। এজন্য উৎপাদনকারী থেকে শুরু করে ভোক্ত পর্যন্ত সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। তাছাড়া তিনি সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে বিএসটিআই’র কর্মকর্তাদেরকে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

Comments

comments

Posted ১:২৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com