বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
জেলায় ২১ ইউপিতে নৌকার টিকিট পাওয়ার পর

ভোটের মাঠে গরম হাওয়‍া

  |   বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১

ভোটের মাঠে গরম হাওয়‍া

তারেকুর রহমান
আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে জেলার সদর, রামু ও উখিয়া উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অন্যান্য প্রতীক বরাদ্দ না হলেও বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতীকের মনোনয়ন দিয়েছে। গত মঙ্গলবার ৩ উপজেলার ২১ জনকে চূড়ান্ত প্রার্থী হিসেবে অনুমোদন দেয়া হয়েছে। এরই মাঝে প্রতীক পেয়ে জমজমাট প্রচারণায় মাঠে নেমেছেন নেতারা। আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পাওয়া জনপ্রিয় নেতাদের সমর্থকরাও কলাগাছ (স্বতন্ত্র) প্রতীক নিয়ে ব্যাপক প্রচারণা শুরু করে দিয়েছেন। তাদের দাবী— যারা আওয়ামীলীগের জন্য নিবেদিত এবং শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী হয়ে মাঠ পর্যায়ে দলের জন্য কাজ করে তারা নৌকা প্রতীক থেকে বঞ্চিত হলো। প্রত্যাশিত নৌকা তারা পায়নি। কিন্তু জনগণের সমর্থন, ভালোবাসা আর ভোট নিয়ে তারা ঠিকই জয়ী হবে।

প্রতীক না পেলেও স্বতন্ত্র প্রার্থীরা থেমে নেই। তাদের সমর্থক শুভাকাঙ্খিদের নিবার্চনী প্রচরাণা, মাইকিং শোডাউনও চোখে পড়ার মতো। তারা হাল ছাড়ছে না। নির্বাচনে জয়ী হওয়ার প্রবল ইচ্ছা তাদের মাঝেও দেখা যাচ্ছে।

এদিকে প্রত্যাশিত নৌকা প্রতীক পেয়ে এলাকা থেকে এলাকায় গাড়ি ও মোটরসাইকেল বহর নিয়ে ঘুরছেন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীরা। ইতোমধ্যে সদর, উখিয়া ও রামুর হাট বাজার কিংবা স্থানীয় দোকানপাটে সাধারণ জনগণ নিবার্চনী ঝড় তুলছে চায়ের কাপে। চলছে প্রার্থীদের গণসংযোগ, মিছিল, মাইকিং, শোডাউনসহ ভোটারদের কাছে নিজেকে তুলে ধরার ব্যস্ততা।

জেলায় উপজেলা সদর, উখিয়া এবং রামুর মধ্যে নৌকা প্রতীকে মনোনয়ন প্রাপ্তরা হলেন— কক্সবাজার সদর উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে— ভারুয়াখালীতে কামাল উদ্দিন, চৌফলদন্ডীতে মুজিবুর রহমান, ঝিলংজায় টিপু সুলতান, খুরুশকুলে মো. শাহজাহান সিদ্দিকী, পিএমখালীতে সিরাজুল মোস্তফা, রামুর ১১ ইউনিয়নের মধ্যে— ফতেখাঁরকুলে নুরুল হক চৌধুরী, জোয়ারিয়ানালায় কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, চাকমারকুলে নুরুল ইসলাম সিকদার, কাউয়ারখোপে ওসমান সরওয়ার মামুন, খুনিয়াপালংয়ে আবদুল মাবুদ, দক্ষিণ মিঠাছড়িতে একমাত্র মহিলা প্রার্থী খোদেস্তা বেগম রিনা, ঈদগড়ে নুরুল আলম, গর্জনিয়ায় মুজিবুর রহমান, কচ্ছপিয়ায় নুরুল আমিন কোম্পানী, রাজারকুলে সরওয়ার কামাল সোহেল ও রশিদনগরে মোয়াজ্জম মোর্শেদ। উখিয়া উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে— হলদিয়াপালংয়ে মো. শাহ আলম, জালিয়াপালংয়ে এসএম ছৈয়দ আলম, রাজাপালংয়ে জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্নাপালংয়ে নুরুল হুদা এবং পালংখালীতে আবুল মনজুর।

১২ অক্টোবর (মঙ্গলবার) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভায় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষনা করা হয়।

এডিবি/জেইউ।

Comments

comments

Posted ১:৩৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com