শনিবার ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভয়াবহ রূপ ধারণ করছে ঘূর্ণিঝড় ‘কিয়ার’ : ৪ রাজ্যে রেড এলার্ট জারি

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৭ অক্টোবর ২০১৯

ভয়াবহ রূপ ধারণ করছে ঘূর্ণিঝড় ‘কিয়ার’ : ৪ রাজ্যে রেড এলার্ট জারি

ক্রমশ ভয়াল রূপ ধারণ করছে ঘূর্নিঝড় ‘কিয়ার’। পূর্ব-মধ্য আরব সাগরে ঘনীভূত এই নিম্নচাপের প্রভাবে গোয়া, কঙ্কন ও কর্নাটক উপকূলে ২৪ ঘন্টা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানায় মৌসম ভবন।
গতকাল এই ঘূর্নিঝড় ‘কিয়ার ‘ রাত সাড়ে এগারোটা নাগাদ মহারাষ্ট্রের রত্নাগিরি থেকে প্রায় ২৪০ কিলোমিটার দূরে অবস্থান করেছিলো। ২৪ ঘণ্টার মধ্যে এই ঝড় ভয়ঙ্কর হয়ে উঠবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এছাড়াও আবহাওয়া দফতর একটি ট্যুইটে জানিয়েছে, “আগামী পাঁচ দিনের মধ্যে ওই ঘূর্ণিঝড়টি ওমান উপকূলের দিকে পশ্চিম থেকে উত্তর-পশ্চিম দিকে যাওয়ার খুব সম্ভাবনা রয়েছে”।
‘কিয়ার’ বর্তমানে ১০০-১১০ কিমি/ঘন্টা বেগে ধেয়ে আসছে। তবে রবিবারের মধ্যে এই গতিবেগ ২০০ কিমি ছাড়াতে পারে বলে আশঙ্কা রয়েছে। এই মুহূর্তে মহারাষ্ট্রের রত্নাগিরির ২৭০ কিমি পশ্চিম- দক্ষিণ পশ্চিম, মুম্বাইয়ের ৩৬০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ পশ্চিম এবং ওমানের সালাহা থেকে ১৭৮০ কিলোমিটার পূর্ব দক্ষিণ পূর্ব অঞ্চলে অবস্থান করছে। এই প্রবল ঝড়ের প্রকোপে ওড়িশা, আসাম, মেঘালয়ে আগামী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
ইতিমধ্যেই গোয়া উপকূলে রেড এলার্ট জারি করা হয়েছে। গোয়ার সমূদ্র সৈকতে পর্যটকদের সমূদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি, মহারাষ্ট্র, গোয়া, কর্নাটক উপকূলে মৎস্যজীবীদের আগামী ২৪ ঘন্টায় সমূদ্রে না যাওয়ার বিজ্ঞপ্তি জারি রয়েছে।

Comments

comments

Posted ৪:৪১ অপরাহ্ণ | রবিবার, ২৭ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com