বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মগনামায় রাস্তা কেটে ভোট কেন্দ্র বিচ্ছিন্ন

দেশবিদেশ রিপোর্ট   |   রবিবার, ২৪ মার্চ ২০১৯

মগনামায় রাস্তা কেটে ভোট কেন্দ্র বিচ্ছিন্ন

‘ভোট ডাকাতির’ উদ্দেশ্যে পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে রাস্তা কেটে একটি ভোট কেন্দ্র বিচ্ছিন্ন করে দেয়ার অভিযোগ উঠেছে। ভোট কেন্দ্রটিতে তিন হাজারের বেশী ভোটার রয়েছে। তদুপরি জাল ভোট দেয়ার জন্য গতকাল সন্ধ্যার পর থেকেই মগনামা ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রটির পার্শ্বে বহু সংখ্যক বোরকা পরিহিত নারী নিয়ে রাখা হয়েছে বলে জানা গেছে।
মগনামা ইউনিয়নটি নিয়ে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে এমনিতেই উদ্বেগ-উৎকন্ঠার শেষ নেই। গতকাল সন্ধ্যার পরই খবর এসেছে ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিন মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে যাতায়াতের রাস্তাটি গতকাল কেটে দেয়া হয়েছে। অভিযোগ উঠেছে-জামায়াত-শিবির ও সর্বশেষ বিএনপি থেকে সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগে যোগ দেওয়া মগনামা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমের যোগসাজসে নির্বাচনের আগে রাস্তাটি কেটে ফেলা হয়েছে।
ভোট কেন্দ্রটির পার্শ্বের রাস্তাটির একটি ব্রীজ অনেক দিনের পুরানো হওয়ায় এটি নতুন করে নির্মাণের টেন্ডার দেয়ার তথ্য দিয়েছেন মগনামার ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহেদ। মেম্বার শাহেদের সাথে গতরাতে যোগাযোগ করা হরে তিনি অভিযোগের বিষয়ে জানান-‘রাস্তাটি কেটে ফেলা হয়েছে এটা সত্যি। আর এতে করে ভোট কেন্দ্রটি এখন ঝুঁকিতে পড়েছে। কেননা আইন প্রয়োগকারি সংস্থার যানবাহন কেন্দ্রটিতে যেতে পারবে না।
অভিযোগ উঠেছে, ভোট ডাকাতির উদ্দেশ্যে রাস্তাটি কেটে কেন্দ্র্রটিকে বিচ্ছিন্ন করা হয়েছে। তবে মেম্বার শাহেদ বলেছেন, নতুন ব্রীজ করার জন্য নিয়োজিত ঠিকাদারই রাস্তাটি কেটে দিয়েছে। এতে মেম্বার-চেয়ারম্যানের কোন হাত নেই বলে জানান তিনি।
এদিকে মগনামা হাই স্কুল ভোট কেন্দ্রটি সরিয়ে মগনামা ইউনিয়ন পরিষদ ভবনে কেন্দ্র করা হয়েছে। সেই কেন্দ্রটির পার্শ্বের কয়েকটি ঘরে অনেক নারীকে নিয়ে রাখা হয়েছে। এদেরকে জাল ভোট দেয়ার কাজে লাগানোর আশংকা করা হচ্ছে। ###

Comments

comments

Posted ১:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com