বৃহস্পতিবার ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহেশখালীতে এক বিধবা মহিলার জমি ও বাড়ি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বার্তা পরিবেশক   |   রবিবার, ১৫ জুলাই ২০১৮

মহেশখালীতে এক বিধবা মহিলার জমি ও বাড়ি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউপিস্থ দৈলারপাড়ায় ভূমিদস্যু কর্তৃক এক বিধবার জমি ও বাড়ি জাল দলিল সৃষ্টি করে অবৈধভাবে দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।গতকাল সন্ধায় মহেশখালী উপজেলার সদরে একটি হোটলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কুতুবজোমের মৃত রমিজ আহম্মদের স্ত্রী মাহফুজা খাতুন(৭০)
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি একজন অসুস্থ বিধবা মহিলা।
প্রতিপক্ষ প্রভাবশালীদের হুমকির মুখে আতংকে দিন কাটাচ্ছি,আমার স্বামীর নামে কুতুবজোম মৌজার বি,এস ৫০০১ ও ৪০০১ নং খতিয়ানের ১৬শতক জমি ওয়ারীশ সূত্র প্রাপ্ত হয়ে দীর্ঘ ৩০ বছর যাবৎ জমিতে বাড়ি ও চাষাবাদে ভোগ দখলে আছি।ভূমি দস্যু জাফর আলম ও তার ছেলে আব্দু রহমানের নেতৃত্বে ১০/১২ জনের ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে অস্ত্রসস্ত্র সহ কারে আমার শেষ সম্বল স্বামীর রেখে যাওয়া ১৬ শতক জমি জবর দখলের পায়তারা চালাচ্ছে।
সম্প্রতি গত ১৪ জুলাই তারিখে একই এলাকার মৃত উজির আলীর ছেলে জাফর আলম ও তার ছেলে আব্দু রহমান আমার জমি ও বাড়িতে প্রবেশ করে উক্ত জমি ও বাড়ি তার বলে দাবী করেন। আমি তো বিক্রয় করিনি। তাহলে তুমি কি ভাবে জমি ক্রয় করলে, একটি দলিল বের করে।
আমার স্বামীর কাজ থেকে ক্রয় করেছে বলে জানান,আমার মৃত স্বামী শিক্ষিত ছিল অথচ দলিলে আমার স্বামীর টিপসই। উক্ত দলিলে থাকা টিপসই আমার স্বামীর স্বাক্ষরের কোন মিল নেই। সে সময় জালাল ও তার ছেলে আব্দু রহমান হুমকি প্রদর্শন করে বলে কয়েকদিন মধ্যে আমাদের জমি ও বাড়ি খালি করে দিবি। তা না হলে তোদের স্ব পরিবারের হত্যা করে আমি জমি ও বাড়ি দখল নেবো বলে চলে যায়। এঘটনায় স্থানীয়দের কাছে ও মহেশখালী থানায় লিখিত অভিযোগ করেছি।
এব্যাপারে ভূমিদস্যুদের হাত থেকে জমি ও বাড়ি রক্ষা সহ নিজের জীবনের নিরাপত্তা পেতে পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি। খবর বিজ্ঞপ্তিরকক্সবাজার ঝাউতলাস্থ আইকন ইলেকট্রনিক্স (ভিশন এক্সক্লুসিভ শো-রুম) থেকে ফ্রিজ কিনে রাশিয়া এয়ার টিকেট বিজয়ী হয়েছেন দক্ষিণ বাহারছড়ার মো. মহিউদ্দীন।

Comments

comments

Posted ১২:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com