শনিবার ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহেশখালীতে কালবৈশাখী ঝড়,বজ্রপাতে ৩ লবণ চাষী নিহত

মোহাম্মদ শাহাব উদ্দীন, মহেশখালী :   |   শনিবার, ০৪ এপ্রিল ২০২০

মহেশখালীতে কালবৈশাখী ঝড়,বজ্রপাতে ৩ লবণ চাষী নিহত

কক্সবাজারের মহেশখালীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এ সময় বজ্রপাতে
তিন লবণচাষী নিহত হয়েছে। এছাড়া-প্রান্তিক লবণ চাষিদের মাঠে থাকা কয়েক কোটি টাকার লবণ বৃষ্টিতে পানিকে ভাসিয়ে গেছে। শনিবার বিকাল সাড়ে ৩টার সময় কাল বৈশাখী তান্ডব শুরু হয়।

বজ্রপাতে নিহতরা হলেন হোয়ানক ইউনিয়নের পশ্চিম বানিয়াকাটা এলাকার নেছার আহমদের ছেলে মানিক( ১৭)। নিহত মানিক একই এলাকার মৈন্নাঘোনায় লবণ মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হয়।

অপরজন মোস্তফিজুর রহমান (২৫) সে পেকুয়া উপজেলার টৈটং ধৈনিনিয়া কাটা এলাকার ছৈয়দুর রহমানের ছেলে বলে জানান হোয়ানক ইউনিয়ন পরিষদের মেম্বার নুরুল কবির।

অপরদিকে, বড়মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনার এলাকার জালাল আহমদের ছেলে মোঃ ফারুক (২৫) ও লবণ মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হয়। সে কালাপাইন্না ঘোনায় লবণ মাঠের কাজ করছিলেন।

চাষিদের সাথে কথা বলে জানা গেছে, হঠাৎ কালবৈশাখী ঝড়ের কারণে মাঠে উৎপাদিত কয়েক কোটি টাকার লবণের ক্ষয় ক্ষতি হয়েছে। ভেসে গেছে মাঠের লবণ।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম বজ্রপাতে ৩ জন লবণ চাষী নিহতের সত্যাতা নিশ্চিত করে বলেন, কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান।

Comments

comments

Posted ৮:২৫ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com