• শিরোনাম

    মহেশখালীতে পনের দিনব্যাপী করোনা সচেতনতায় মাইকিং ও পোস্টার বিতরণ করলেন ইউনিসেফ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় একলাব

    মোহাম্মদ শাহাবউদ্দীন,মহেশখালী | ০১ মে ২০২০ | ২:১৪ অপরাহ্ণ

    মহেশখালীতে পনের দিনব্যাপী করোনা সচেতনতায় মাইকিং ও পোস্টার বিতরণ করলেন ইউনিসেফ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় একলাব

    মহেশখালী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা মুলক ১৫দিন ব্যাপী প্রচারনা চলমান রয়েছে । বাসায় থাকুন, নিরাপদে থাকুন’ করোনা সংক্রমন প্রতিরোধ করুন”। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলুন। নিয়মিত সাবান ও পানি দিয়ে দুই হাত অন্তত ২০ সেকেন্ড ধুয়ে নিবেন। অপরিস্কার হাতে চোখ, নাক ও মুখ স্পর্শ করিবেন না। ঠান্ডা ও জ্বরে আক্রান্ত মানুষের সংস্পর্শ এড়িয়ে চলুন। কেউ হাঁচি কাশি দিলে তার থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্বে থাকুন। সকল খাবার ভালোভাবে ধুয়ে রান্না করে খাবেন। ঘন ঘন পানি ও ফলের রস পান করুন। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে যাবেন না। গণপরিবহন ব্যবহারে সতর্ক থাকুন।

    জনসমাগম যথাসম্ভব এড়িয়ে চলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিজে সচেতন হই অন্যকে সচেতন করি। নিরাপদ জীবন গড়ে তুলি। করোনা ভাইরাস কোন আতঙ্ক নয়, সচেতনতায় প্রতিরোধের সর্বোত্তম উপায়। এমন নানা শ্লোগান ও সচেতনতামূলক বাক্য দিয়ে জনসচেতনা সৃষ্টির জন্য ইউনিসেফ ও মহেশখালী উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাইকিং ও পোস্টার বিতরণ করেছে একলাব। গত ২১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্ষন্ত পৌরসভাসহ ৭ ইউনিয়নে। এছাড়াও ১ মে থেকে ৫ মে পর্ষন্ত মাতারবাড়ী, ধলঘাটায় একই ধরণের প্রচারনা চলমান থাকবে।

    প্রাণ ও প্রকৃতি সুরক্ষা মঞ্চের সদস্য মোঃ শাহাব উদ্দীন বলেন, মহেশখালীর জনগনকে সচেতন করতে ইউনিসেফ ও মহেশখালী উপজেলা প্রশাসনের সহযোগিতায় একলাব সচেতনতা মুলক প্রচার মাইকিং ও পোস্টার বিতরণ করার জন্য একলাবের ভূমিকা প্রশাংসানীয়।


    একলাবের ইমার্জেন্সি রেসপন্স প্রোগ্রামের অপারেশন হেড মোঃ রাশিদুল হাসান বলেন, বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য সকলকে সচেতন করা সকলের দায়িত্ব। তাই ইউনিসেফ ও মহেশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং ও পোস্টার বিতরণ করা হয়। উক্ত প্রচারনায় প্রায় ৭০ হজার মানুষের কাছে কোরোনা বিষয়ক বার্তা পৌছানো গেছে বলে আশা প্রকাশ করেন।

    মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম বলেন,মহেশখালীর মানুষকে নিরাপদে রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। মহেশখালীর জনগন সুস্থ থাকলে আমরাও সুস্থ থাকবো।
    মানুষকে সচেতন করতে সরকারের পাশাপাশি ইউনিসেফ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহেশখালীতে সচেতনতা মুলক প্রচারনা মুলক মাইকিং করায় একলাবকে ধন্যবাদ জানান।এছাড়া আশা করি আমাদের আহ্বানে সাড়া দিয়ে মহেশখালীর সর্বস্তরের মানুষ এ থেকে সতর্ক হবেন এবং দেশকে করোনার প্রকোপ থেকে রক্ষায় নাগরিক দায়িত্ব পালনে সক্রিয় হবেন জনগন। সচেতনতার পরও কিছু মানুষ করোনা ভাইরাসেরর ঝুকিঁ নিয়ে বাড়ী বাহিরে গিয়ে লোক সমাগম করে আড্ডা দিচ্ছে। তাদেরকে সর্তক হতেও বলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ