• শিরোনাম

    মহেশখালীতে পচা-বাঁসি ত্রান সামগ্রী বিতরণ

    নিজস্ব প্রতিবেদক,মহেশখালী | ১৯ জুলাই ২০১৯ | ১২:০২ পূর্বাহ্ণ

    মহেশখালীতে পচা-বাঁসি ত্রান সামগ্রী বিতরণ

    মহেশখালী উপজেলা প্রশাসন কর্তৃক মাতারবাড়ীতে গত ১৭ জুলাই ৩ শত পরিবারের মাঝে বিতরণ করা ত্রাণ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। এসব ত্রাণের প্যাকেট থেকে বেরিয়ে আসা দুর্গন্ধে নাড়ি-ভূড়ি বের হবার উপক্রম হওয়ায় অনেকে তা নিয়ে ফেলে দিয়েছে।
    সূত্র জানায়, বৃষ্টি দূর্গত এলাকায় সরকার দেশের ক্ষতিগ্রস্থ এলাকায় চাউল, আলু ও তেল সহ ৭ প্রকারের খাদ্য সামগ্রী বিতরণ করছে। অন্যান্য উপজেলার মত মহেশখালী উপজেলা প্রশাসন কর্তৃক ইতিমধ্যে উক্ত ত্রাণ স্ব-স্ব ইউনিয়নের মাধ্যমে বিতরণ সম্পন্ন করেছেন। এরই ধারাবাহিকতায় গত ১৭ জুলাই সকালে মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে উক্ত ত্রাণ বিতরণ করতে গিয়ে প্যাকেট থেকে দুর্গন্ধ বেরিয়ে আসায় অনেকে তা নিতে রাজি হয়নি। পরে তা নিলে ও এসব খাবার ফেলে দিয়েছে বলে বিশেষ সূত্রে জানা যায়। এ সময় উপস্থিত চৌকিদার জহর লাল সহ অন্যাদের কাছ থেকে জানতে চাইলে তারা ১৬ জুলাই বিকেলে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে তা বুঝে নিয়ে গাড়িতে তোলার সময় ও গন্ধ বেরিয়ে আসছিল। তা পরদিন ১৭ জুলাই সকালে বিতরণ করতে গিয়ে দুর্গন্ধ ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। দুর্গন্ধ বেরিয়ে আসায় রাজি না হলেও লোকজনের অনুরোধে তা নিয়ে ফেলে দিয়েছে বলে লোকের মুখে মুখে।
    মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন উপজেলা প্রশাসন প্যাকেট বদ্ধ ত্রানের গুলো দিয়েছে। জনগনের কাছে বিতরণ করার পর দেখা যায় খুবই নিম্নমানের চালসহ ত্রাণ সামুগ্রী থেকে গন্ধ বের হচ্ছে।
    মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম বলেন, জেলা ত্রাণ শাখা থেকে ত্রানের প্যাকেটে আলু ছিল। গরম ও বৃষ্টির কারণে কিছু প্যাকেটের আলু পচেঁ গিয়ে গন্ধ বের হচ্ছে বলে অভিযোগ পেয়েছি। বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে জানানো হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ