শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১০ দফা দাবি

মহেশখালী-কক্সবাজার নিরাপদ নৌপথের দাবিতে মানববন্ধন

বার্তা পরিবেশক   |   বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

মহেশখালী-কক্সবাজার নিরাপদ নৌপথের দাবিতে মানববন্ধন

মহেশখালীর সাথে কক্সবাজার এর যোগাযোগে নিরাপদ নৌ পথের দাবিতে এবং পারাপারকালে তরুণ ছাত্র তোফায়েল আহমদের মৃত্যুর প্রতিবাদে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মানববন্ধন করেছে কক্সবাজারস্থ মহেশখালী ছাত্র পরিষদ।
২৪ সেপ্টেম্বর আয়োজিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন কক্সবাজারস্থ মহেশখালী ছাত্র পরিষদের সভাপতি মোঃ রাসেল উদ্দিন।
ছাত্র পরিষদের সহ-সভাপতি ইয়াসির আরফাতের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন বক্তব্য রাখেন, মহেশখালী কলেজের সাবেক অধ্যক্ষ মকবুল আহমদ, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নুরুল বশর, মহেশখালী শিল্পকলা একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাঙ্গালী, সাংবাদিক আমিনুল ইসলাম, সাংবাদিক আবুল বশর পারভেজ, ওসমান সরওয়ার, ইফতেখার মো: মোহাম্মত আলী, রুহুল আমিন, ইলিয়াছ মিয়া, মহেশখালী পৌরসভার কাউন্সিলর সালামত উল্লাহ, এডভোকেট ফারুক। এসময় ১০ দফা দাবি তুলে ধরেন বক্তারা।দাবিসমূহ হলো, অতি শীঘ্রই ফেরিঘাট বা সেতু চালুর ঘোষণা দিতে হবে এবং তা দ্রæত বাস্তবায়ন করতে হবে, কক্সবাজার-মহেশখালী নৌপথে নৌ ট্রাফিকের ব্যবস্থা রাখতে হবে, জরাজীর্ণ ও মেয়াদউত্তীর্ণ বোটগুলো ঘাট থেকে প্রত্যাহার করতে হবে। এবং প্রতি বোটে জনপ্রতি লাইফ জ্যাকেটের ব্যবস্থা করতে হবে, রাতে চলাচল করা বোটগুলোর সিগনাল লাইট বাধ্যতামূলক করতে হবে, জরুরি রোগী আনা-নেওয়া জন্য নৌ-অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে হবে, বোট চালকদের প্রশিক্ষণের ব্যবস্থার মাধ্যমে দক্ষতা লাইসেন্স দিতে হবে এবং ঘাটে পর্যাপ্ত বোটের ব্যবস্থা করতে হবে, ৬নং ঘাটে মালপত্র বাবদ অতিরিক্ত টোল আদায় বন্ধ করতে হবে, ৬ নং ঘাটের সার্বিক পরিস্থিতি ডিসি মহোদয় কর্তৃক পর্যবেক্ষণের নিমিত্তে সিসি ক্যামরার ব্যবস্থা করতে হবে,নদীতে দুর্ঘটনাবশত কেউ নিখোঁজ হলে প্রশাসনের দায়িত্বে তাৎক্ষণিক উদ্ধারের ব্যবস্থা করতে হবে এবং দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে ও বর্তমানে মহেশখালী এবং কক্সবাজার ৬নং ঘাটে দায়িত্বরত খারাপ আচরণকারী ব্যক্তিদের প্রত্যাহার করে সৎ, ন্যায়বান ব্যক্তিদের দায়িত্ব দিতে হবে।
মানববন্ধন শেষে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কে একটি স্মারকলিপি প্রদান করা হয়। এসময় তিনি প্রয়োজনীয় আশ্বাস প্রদান করেন।

Comments

comments

Posted ১০:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com