মঙ্গলবার ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহেশখালী-কুতুবদিয়ায় ধানের শীষে নেই জামায়াত-বিএনপি

দেশবিদেশ রিপোর্ট   |   সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

মহেশখালী-কুতুবদিয়ায় ধানের শীষে নেই জামায়াত-বিএনপি

শেষ পর্যন্ত কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে ধানের শীষ প্রতীক ছাড়াই নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। জামায়াতের দলীয় সাবেক এমপি যুদ্ধাপরাধের দন্ডাদেশ নিয়ে বর্তমানে কারান্তরীণ এ,এইচ, হামিদুর রহমান আজাদ পাচ্ছেন না ধানের শীষ প্রতীক। সর্বশেষ গতকাল রবিবার কক্সবাজারের রিটার্নিং অফিসারের কাছে বিএনপি সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত ‘ধানের শীষ’ প্রতীক বরাদ্দের চিঠি হস্তান্তর করা হয় জামায়াত নেতা হামিদ আজাদের পক্ষে।
কিন্তু আইনগত জটিলতায় পড়ে জামায়াত নেতা হামিদ আজাদের ভাগ্যে জুটছে না ‘ধানের শীষ।’ কক্সবাজারের ৪টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন রবিবার রাতে একথা নিশ্চিত করেছেন।
অপরদিকে কক্সবাজার-২ একই আসনে ধানের শীষ পাচ্ছেন না বিএনপি’র দলীয় সাবেক এমপি আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদও। তিনিও একই আসনে মনোনয়ন পত্র দাখিল করে নির্বাচনী প্রচারণায় রয়েছেন। জামায়াতের সাবেক দলীয় এমপি কারান্তরীণ এ,এইচ, হামিদুর রহমান আজাদ এবং বিএনপি’র সাবেক দলীয় এমপি আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদ সহ দুইজনকেই স্বতন্ত্র প্রার্থীর প্রতীকে লড়তে হবে। ফলে কক্সবাজার-২ আসনটিতে এবারের নির্বাচনে ধানের শীষ প্রতীক কারও ধারে কাছে থাকছে না।
আসনটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন বর্তমান দলীয় এমপি আশেক উল্লাহ রফিক। তিনি মহেশখালী দ্বীপের বাসিন্দা। অপরদিকে বিএনপি’র সাবেক দলীয় এমপি আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদ ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশেক উল্লাহ রফিক হচ্ছেন সম্পর্কে চাচা-ভাতিজা।
তবে বিএনপি সুত্রে জানা গেছে, বিএনপি’র সাথে জামায়াতের চুক্তি মাফিক কক্সবাজার-২ আসনটি জামায়াতকে ছেড়ে দেয়া হয়েছে। এ আসনে বিএনপিও জামায়াতকে সহযোগিতা করবে জেলার অপর ৩টি আসনের বিনিময়ে। এ কারনে বিএনপি নেতা আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদ নির্বাচন থেকে শেষ পর্যন্ত সরে যাবেন।
অন্যদিকে জামায়াতের দলীয় সাবেক এমপি যুদ্ধাপরাধের দন্ডাদেশ নিয়ে বর্তমানে কারান্তরীণ এ,এইচ, হামিদুর রহমান আজাদ হচ্ছেন কুতুবদিয়া দ্বীপের বাসিন্দা। প্রসঙ্গত, আসনটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার। মহেশখালী দ্বীপের ভোটারের সংখ্যা ২ লাখ ১১ হাজার এবং কুতুবদিয়া দ্বীপের ভোটারের সংখ্যা হচ্ছে ৮৪ হাজার। আওয়ামী লীগের প্রার্থী এমপি আশেক উল্লাহ রফিকের বাড়ী মহেশখালী দ্বীপে এবং জামায়াতের হামিদুর রহমান আজাদ হচ্ছেন কুতুবদিয়া দ্বীপের বাসিন্দা।

Comments

comments

Posted ১২:০০ পূর্বাহ্ণ | সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(520 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com