• শিরোনাম

    মহেশখালী থানার ওসিকে মোবাইলে প্রাণনাশের হুমকি

    দেশবিদেশ রিপোর্ট | ১৩ আগস্ট ২০২০ | ১১:৪১ অপরাহ্ণ

    মহেশখালী থানার ওসিকে মোবাইলে প্রাণনাশের হুমকি

    কক্সবাজারের মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদৌসকে গত দুই দিন ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা মুঠোফোনে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। সর্বশেষ বুধবার মধ্যরাতে একটি ইন্টারনেট নাম্বার থেকে তাকে হুমকি দেয়া হয়েছে। ওসি’র মোবাইলের পর্দ্দায় এসময় সিঙ্গাপুর ভেসে উঠে। যিনি ওসিকে মোবাইল করেছেন তিনি তাকে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় বলেছেন-‘খেয়ে দেয়ে নাও। তোমাকে আর বেশি দিন বাঁচতে দেয়া হবে না।’

    কক্সবাজারের মেরিন ড্রাইভে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খানের হত্যার ঘটনাকে কেন্দ্র করে ঘাপটি মেরে থাকা কোন সুযোগ সন্ধানী মহল পুলিশকে দুর্বল করে অস্থির পরিস্থিতি সৃষ্টি করতে চায় কিনা-এরকমও মনে করছেন স্থানীয় অনেকেই। সাধারণত স্থানীয় কোন দুর্ধর্ষ সন্ত্রাসীও থানার একজন ওসিকে প্রাণ নাশের হুমকি দেয় না। কেননা এরকম হুমকি দিলে পরিণতি কি হবে তার জানা রয়েছে। কিন্তু দুই দিন ধরে এরকম হুমকি কে দিচ্ছে এবং কি উদ্দেশ্যে দিচ্ছে তার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।
    মহেশখালী থানার ওসি এ বিষয়ে আরো বলেছেন, আগের দিনও তাকে অজ্ঞাত নাম্বার থেকে হত্যার হুমকি দেয়া হয়েছে। তিনি এ বিষয়ে থানায় জেনারেল ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করেছেন।

    মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌস জানান-‘ আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। আমার মুক্তিযোদ্ধা বাবার দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও সমাজের কাজে একাকার হবার জন্যই পুলিশে যোগ দিয়েছি।’ তিনি বলেন, কারো সাথে ব্যক্তিগত শত্রুতা নেই। তবুও তাকে প্রাণে মারার হুমকি কেন দেয়া হচ্ছে তাই নিয়ে দেশপ্রেমিক সচেতন মানুষদের ভেবে দেখার অনুরোধ জানিয়েছেন তিনি।
    মাস দেড়েক আগে তিনি মহেশখালী থানায় যোগ দিয়েছেন। এর আগে ছিলেন কুতুবদিয়া থানার ওসি। মহেশখালীতে যোগদানের পর থেকে মহেশখালীর মাদক কারবারী ও সন্ত্রাসীসহ সকল অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে জোরালো অভিযান চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে বেশ ক’জন মাদক কারবারি ও দাগী সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। গত এক মাসের অভিযানে শতাধিক অপরাধীকে গ্রেফতার, মাদক ও অস্ত্র উদ্ধার এবং ৮৬ টি মামলা দায়ের করা হয়েছে।

    ওসি দিদারুল ফেরদৌস মনে করেন, কক্সবাজারের মেরিন ড্রাইভে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান হত্যার ঘটনাকে কেন্দ্র করে চলমান পরিস্থিতিতে কোন সুযোগ সন্ধানী পক্ষ পুলিশকে দুর্বল করার উদ্দেশ্যে এ ধরণের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তিনি বিষয়টি উদ্ধৃতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন যথারীতি। পাশাপাশি দেশের সচেতন সমাজকে এ ব্যাপারে সতর্ক থেকে দেশ ও সমাজের শৃংখলা রক্ষায় নিয়োজিত আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ