• শিরোনাম

    মহেশখালী পেশাজীবি সমবায় সমিতির ঈদ পূর্ণ মিলনী ও সংবর্ধনা সভা সম্পন্ন

    বার্তা পরিবেশক | ০৯ জুন ২০১৯ | ১:১০ পূর্বাহ্ণ

    মহেশখালী পেশাজীবি সমবায় সমিতির ঈদ পূর্ণ মিলনী ও সংবর্ধনা সভা সম্পন্ন

    কক্সবাজারের মহেশখালীর উত্তর প্রান্তে বসেছিল মহেশখালীর জ্ঞানগর্ব ও দেশ বরণ্য ব্যক্তিবর্গের মিলন মেলা। এই মিলন মেলায় সরকারের উচ্ছপদস্থ কর্মকতা,শিক্ষক,কৃতি শিক্ষার্থী, সংবর্ধিত অতিথিসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজ জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
    ৮ জুন (শনিবার) সকাল ১০ টা থেকে প্রবল বৃষ্টি উপেক্ষা করে উপজেলার শাপলাপুর ইউনিয়নের ষাইটমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্টিত হয় জন প্রতিনিধিদের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্টানে জাতীয় উন্নয়ন ও পরিকল্পনা একাডেমির মহা পরিচালক ( সরকারের সচিব) আবুল কাশেম বলেন,জ্ঞানী মানুষ দুরে দেখে,আর অজ্ঞানী কাছে ও দেখে না। সদ্য নির্বাচিত মহেশখালী উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও এসএসসি ও জেএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক ও মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ আবুল হাসেমের সভাপতিত্বে অত্র সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন ও বেপজিয়ার এক্সিকিউটিভ সেক্রেটারী মোস্তফা জুয়েলের পরিচালনায় অনুষ্ঠিত ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন,মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, প্রধান আলোচক ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ.সিরাজুল মোস্তফা তিনি বলেন জনতার আদালতে দাড়িয়ে অসুদ্ধ হওয়ার সুযোগ নেয়।
    স্বাগত বক্তব্য রাখেন ঈদ পূর্ণমিলনী আয়োজনক কমিটির আহ্বায়ক সরকারী হাজী মোহাম্মদ মহসিন কলেজ এর সহকারী অধ্যাপক নুরুল ইসলাম। তার বক্তিতায় মহেশখালী উপজেলায় পাবলিক লাইব্রেরি স্থাপনে দাবি জানান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব (অবঃ) ও উপদেষ্টা মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি লিঃ এর মোঃ ছিদ্দিক, সচিব আবুল কাশেমের সহর্ধমীনি শাহেনা পারভীন,সহকারী কমিশনার (ভূমি) ভূমি মহেশখালী অংগ্যজাই মারমা, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর। শাপলাপুরের চেয়ারম্যান নুরুল হক চৌধুরী,ধলঘাটার চেয়ারম্যান কামরুল হাসান,মহেশখালী পেশাজীবি সমিতির সহ-সভাপতি সরওয়ার কামাল,প্রধান শিক্ষক হুমায়ন কবির আযাদ,ষাইটমারা প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি রুহুল আমিন,কৃতি শিক্ষার্থীদের মধ্যে মাননীয় সাংসদ সদস্যের সন্তান কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আজুয়া আরহাম,মহেশখালী সরকারী বালিকা বিদ্যালয়ের জুহা বিনতে মোর্শেদ ,মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদুল ইসলাম আরহাম প্রমুখ। প্রধান অতিথি আশেক উল্লাহ রফিক বলেন, মহেশখালী পেশাজীবি সমিতির নেতৃবৃন্দরা গুনিজনদের যে সম্মানা দিচ্ছেন তা আগামীতে ইতিহাসে মাইল ফলক হয়ে থাকবে। তাই মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি লিঃ এর এ মহৎ উদ্যোগ কে স্বাগত জানাই। তিনি প্রধাননমন্ত্রীর চোখে পড়ার মত উন্নয়নের কারনে আগামীতে মহেশখালী সিঙ্গাপুরের রূপান্তিত হবে বলে উপরোক্ত কথা বলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার রুহুল আমিন, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ ওসমান ও সাধারন সম্পাদক জসিম উদ্দিন।
    অনুষ্টানের সংবর্ধিত অতিথিরা হলেন, মহাপরিচালক ( সরকারের সচিব) জাতীয় উন্নয়ন ও পরিকল্পনা একাডেমি মোহাম্মদ আবুল কাসেম, মহেশখালী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শরীফ বাদশাহ, ভাইস চেয়ারম্যান মৌঃ জহির উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান মিনু আরা ছৈয়দ, এসএসসি ও জেএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা। বক্তারা মহেশখালীতে একটি ডিজিটাল পাবলিক লাইব্রেরী স্থাপন,উন্নয়ন প্রকল্পের কর্মসংস্থানের জন্য কারিগরি শিক্ষা স্থাপন,অধি গ্রহনকৃত জমির মালিকদের ন্যায্য মুল্য নিশ্চিত করণ,শাপলাপুরে ৩টি প্রাথমিক বিদ্যালয় স্থাপন,পাহাড়ে বসবাসরত জন বসতির খতিয়ান সৃজন এবং মহেশখালী উপজেলায় স্বাস্থ্য খাতে অপারেশন থিয়েটার সহ ১০০ শয্যা উন্নত করণ ও মহেশখালী শিক্ষা ফাউন্ডেশন গঠন করতে দাবি সরকারের প্রতি উপস্থিত রাজনৈতিক নেতা,সরকারী কর্মকর্তাগনের আরো আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ