সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মাতারবাড়ীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান

নিজস্ব প্রতিবেদক, মহেশখালী   |   শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯

মাতারবাড়ীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে  প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান

মহেশখালীর মাতারবাড়ীতে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ১২০০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। ৭ সেপ্টম্বর দুপুর ১২ টায় কক্সবাজার থেকে নৌ পথে কয়লা বিদ্যুৎ কেন্দ্রে আসেন। সরেজমিনে প্রকল্প এলাকা ঘুরে ঘুরে চলমান উন্নয়ন কাজের সকল বিষয়ে খোঁজ খবর নেন।
এ সময় ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মো: আবদুর রহমান, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম,সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর আহমেদ,মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহসহ প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বলেন ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের প্রকল্প নির্ভর এলাকা কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি। সরকারের গৃহীত পদক্ষেপে দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রায় ৫০,০০০ কোটি টাকা ব্যয়ে ও এখানেই নির্মিত হচ্ছে আল্ট্রা সুপার ক্রিটিক্যাল ১২০০ মেঃওঃ কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র। জাপানী সংস্থা জাইকার অর্থায়নে এবং কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লি. কর্তৃক বাস্তবায়নাধীন মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প নির্মাণের নিমিত্তে মহেশখালী উপজেলার মাতারবাড়ী মৌজায় অধিগ্রহণ করা হয়েছে প্রায় ১৪১৪.০৫ একর ভূমি।

Comments

comments

Posted ১১:৩৭ অপরাহ্ণ | শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com