রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মাতারবাড়ীতে বাইপাস সড়ক ও গ্রাম রক্ষাবাধঁ নির্মান

মোহাম্মদ শাহাবউদ্দীন,মহেশখালী   |   রবিবার, ০৩ মার্চ ২০১৯

মাতারবাড়ীতে বাইপাস সড়ক ও গ্রাম রক্ষাবাধঁ নির্মান

মাতারবাড়ীতে বাইপাস সড়ক ও গ্রাম রক্ষাবাধঁ নির্মান করলেন ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ। পাশাপাশি দু পাশে গাছ রোপন করে বনায়নও করা হয়েছে।
মাতারবাড়ীতে দেশের বড় বিদ্যুৎ প্রকল্প হওয়া মাতারবাড়ীর প্রধান সড়কটি ২৪ ঘন্টা ব্যাস্ত সড়কে পরিনত হয়েছে। এছাড়াও কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মানের ফলে স্লুইস গেট বন্ধ হয়ে যাওয়ায় মাতারবাড়ীর বেশ কিছু এলাকা প্লাবিত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান মালিক পক্ষ থেকে জমি ইজারা দিয়ে খাল খনন ও পাইপ লাইন বসিয়ে গত বছর মতারবাড়ীকে জলাবদ্বতা থেকে রক্ষা করে। এর ধারাবাহিকতায় বেশকিছু দিন থেকে ফুলজান মুরা থেকে দক্ষিন মগডেইলের পাশ দিয়ে কয়লা বিদ্যুৎ প্রকল্পের সড়কের সাথে সংযোগ সড়ক হয়ে বাই পাস সড়ক ও গ্রাম রক্ষা বাধঁ নিমার্ন প্রায় শেষ পর্ষায়ে। উক্ত সড়কটি নিমার্নের ফলে ৩,৬,৭,৮ নং ওয়ার্ড ও কয়লা বিদ্যুৎ কেন্দ্রে যাতায়াতকারীদের সময় সাশ্রয় ও প্রধান সড়কের চাপ কমে যাবে। ফলে উক্ত সড়কের যানঝট কমে যাবে।
স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দীন জানান, উক্ত সড়কটি নির্মানের ফলে পুরাতন পাড়া থেকে কয়লা বিদ্যুৎ কেন্দ্র পর্ষন্ত যানঝট থাকবে। আর যাতায়াত সুবিধাসহ জোয়ারের পানি থেকে গ্রাম রক্ষা হবে।
ইউপি সদস্য মোঃ রিয়াজ বলেন, দীর্ঘদিন ধরে মানুষ সড়কের জন্য কষ্ট পেয়ে আসচ্ছিল। বর্তমানে গ্রাম রক্ষা বাধঁ ও সড়কটি নির্মাণ হওয়ার ফলে মানুষ সহজে চলাচল করতে পারবে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেন, প্রায় ৩০ লক্ষ টাকা ব্যায়ে ৪ কিলো মিটার দীর্ঘ বাইপাস সড়ক ও গ্রাম রক্ষা বাধঁটি নির্মানের ফলে মানুষের ব্যাপক সাড়া পাওয়া গেছে। সড়কটি নির্মানের ফলে যাতায়াত সহজসহ ৪টি ওয়ার্ডের মানুষ কম সময়ে গাড়ী নিয়ে চলাচল করতে পারবে। সড়কের দু পাশে বনায়নও করা হয়েছে।
তিনি সড়কটি নির্মানে সহযোগীতা করায় সংসদ সদস্য, ইউএনও এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অভিনন্দন জানান।

Comments

comments

Posted ১:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com