বৃহস্পতিবার ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘মাদক কারবারিদের ব্যাপারে আমাদের নিষ্ঠুর হতে হবে’

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

‘মাদক কারবারিদের ব্যাপারে আমাদের নিষ্ঠুর হতে হবে’

র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ বলেছেন, মাদক কারবারিদের ব্যাপারে আমাদের নিষ্ঠুর হতে হবে। তাদের (মাদক কারবারি) আমাদের দেশে প্রয়োজন নেই। আমাদের সমাজ থেকে এই কুলাঙ্গারদের ধ্বংস করতে হবে, নির্মূল করতে হবে। যদি আমরা সুষ্ঠু সমাজ গঠন করতে চাই তাহলে সকলকে এক হয়ে মাদক নির্মূল করতে হবে।

আজ শনিবার বিকেলে গোপালগঞ্জ শহরের মোহাম্মদপাড়ায় প্রতিষ্ঠিত ‘সোনালি স্বপ্ন একাডেমি’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী ইস্তেহারে জঙ্গিবাদ-সন্ত্রাস, মাদক ও দুর্নীতির উপর বেশি গুরুত্ব দিয়েছেন। আমাদের দেশে ৭০ থেকে ৮০ লক্ষ লোক নিয়মিত মাদকসেবন করে। এতে আমাদের এক লক্ষ কোটি টাকা খরচ হয়। আমরা এক বছরে এক লক্ষ কোটি টাকা বিনা কারণে খরচ করছি, এর থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

মাদকসেবীদের ব্যাপারে র‌্যাব মহাপরিচালক বলেন, মাদকসেবীদের পরিবার থেকে আদর, যত্ম ও ভালোবাসা দিয়ে তাদের ফিরিয়ে আনতে হবে। তারপরও সম্ভব না হলে তাদের চিকিৎসা করে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে হবে।

র‌্যাব মহা-পরিচালক বলেন, যারা ইসলামের দোহাই দিয়ে জঙ্গিবাদের মাধ্যমে খুন, রক্তপাত ও হত্যা করতে চায়, তারা কোনো দিনই মুসলমান হতে পারবে না। এরা ইসলামের দুশমন। আন্তর্জাতিকভাবে ইসলামের বিরুদ্ধে অনেক ধরনের ষড়যন্ত্র আছে, এরা হচ্ছে ওই ষড়যন্ত্রকারীদের অংশ।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, আগামী ১৫ বছর পর আমরা উন্নত দেশের কাছাকাছি চলে যাবো। তখন এসব শিক্ষার্থীরা কর্মজীবনে প্রবেশ করবে। তখন তাদের বিশ্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে কর্মজীবনে প্রবেশ করতে হবে। তাদের চ্যালেঞ্জ মোকাবেলা করার মতো করে প্রস্তুত করতে হবে। তা না হলে তারা প্রতিযোগিতা থেকে ছিটকে পড়বে।

সোনালি স্বপ্ন একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শান্তি মনি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমূখ।

Comments

comments

Posted ১০:০৯ অপরাহ্ণ | শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com