শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মানবতার জন্য কাজ করছে বাংলাদেশ: ব্রিটিশ মন্ত্রী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ০১ জুলাই ২০১৮

মানবতার জন্য কাজ করছে বাংলাদেশ: ব্রিটিশ মন্ত্রী

এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের পররাষ্ট্র এবং কমনওয়েলথ বিষয়ক ব্রিটিশ প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এমপি বলেছেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা জনগণকে আশ্রয় দিয়ে বাংলাদেশ একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

আজ রবিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে তার অফিসকক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। তিনি বলেন, বাংলাদেশ মানবতার জন্য কাজ করছে এবং ব্রিটেন বাংলাদেশের কাছে কৃতজ্ঞ।

‘আমি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছি এবং সেখানে বাস্তব অবস্থা প্রত্যক্ষ করেছি’ জানিয়ে মার্ক ফিল্ড বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের পাশে আছে এবং এ ব্যাপারে ব্রিটেন সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে।

বাংলাদেশের সঙ্গে তার দেশের সুদীর্ঘ অর্থনৈতিক সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, দ্বিপক্ষীয় বাণিজ্য অব্যাহত থাকবে এবং এমনকি ব্রেক্সিট-এর পর তা আরও জোরদার হবে।

বর্তমানে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য চার বিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি পৌঁছেছে এবং ব্রিটেন বাংলাদেশি পণ্য রফতানিতে তৃতীয় বৃহত্তম দেশ।

বাণিজ্য সচিব শুভাশিস বসু ও ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

দেশবিদেশ /০১ জুলাই 2018 /নেছার

Comments

comments

Posted ১০:১৩ অপরাহ্ণ | রবিবার, ০১ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com