• শিরোনাম

    মারমেইড কটেজ পল্লীতে ২০ একরের সরকারি জমি দখল

    নিজস্ব প্রতিবেদক | ১৯ ডিসেম্বর ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

    মারমেইড কটেজ পল্লীতে ২০ একরের সরকারি জমি দখল

    একদম নিরবেই সরকারি খাস জমি জবর দখল করে ইক্যু ট্যুরিজমের নামে নিরাপদে কটেজ ব্যবসা করছেন আনিসুল হক সোহাগ নামের এক ব্যক্তি। চট্টগ্রামের বিখ্যাত একে খান গ্রুপের এক কালের চাকুরে নবিউল হক চৌধুরীর পুত্র আনিসুল হক সোহাগ নামের এ ব্যক্তি একে একে তার আরো দুই ভাই কাইমুল হক শ্যাম এবং শাহিনুল হক শামীমকেও নিয়ে আসেন। তিন ভাই মেরিন ড্রাইভ সড়কের রামুর পেঁচারদ্বীপ এলাকার সাগর পাড়ের রেজু খালের ভরাট চরের খাস জমি দখল করে ক্যাফে মারমেইড কটেজ পল্লী কমপক্ষে ২০ টি কটেজ নির্মাণ করেন।
    কিছু পুরানো কাঠ, বাঁশ ও বেত ব্যবহারের মাধ্যমে স্বল্প অংকের টাকা দিয়ে এসব কটেজ নির্মাণ করা হয়। বলা হয় মস্তবড় এক ইক্যু ট্যুরিজম এলাকা তিনি গড়ে তুলেছেন। সেই ক্যাফে মারমেইড নামের ইক্যুতে যাওয়া আসা শুরু করেন সমাজের উঁচু শ্রেণীর লোকজন। তাদের সাথে কৌশলে সেলফি তুলে রাতারাতি সোহাগ হয়ে উঠেন এক ‘মহানায়ক।’
    তিনি একের পর এক সরকারি জমি দখল নিতে থাকেন আর বাঁশ-গাছ দিয়ে গড়ে তুলতে থাকেন যেন ‘টাকার খনি।’ সবাই তার প্রশংসায় যেন মূখর। তিনি এক কটেজ রাজ্য গড়েছেন। ভাড়াও ডলারে। তাই কাড়ি কাড়ি টাকার মালিক বনে যান অল্প সময়ে।

    গত রবিবার নির্জন এলাকার যে কটেজটিতে অষ্ট্রেলিয়ার তরুনী পর্যটক ধর্ষণের শিকার হতে যাচ্ছিলেন সেই কটেজটির মালিক আটক হওয়া কাইমুল হক শ্যাম হলেও বাস্তবে কটেজটি নির্মাণ করেছেন আনিসুল হক সোহাগ। গতকাল অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার সহ সরকারি কর্মকর্তা-কর্মচারি ও একদল সাংবাদিক ঘটনাস্থল পরিদর্শনে গেলে আনিসুল হক সোহাগের এক ভাগ্নি এ তথ্য জানান। ভাগ্নি আরো জানায়, সেখানে তিন ভাইয়ের কটেজগুলো সবই দেখা শুনা করে থাকেন ক্যাফে মারমেইডের মালিক আনিসুল হক সোহাগ। অথচ একদিন আগে ক্যাফে মারমেইডের কর্মকর্তারা এসব তথ্য অস্বীকার করেছিলেন।
    ঘটনাস্থল পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক কটেজগুলোতে সরকারি খাস জমি জবর দখলের বিষয়টি নিশ্চিত হয়ে তৎক্ষণাৎ এসব উচ্ছেদ করার জন্য রাজস্ব কর্মীদের নির্দ্দেশনা প্রদান করেন। পরিদর্শনকালে দেখা যায়, রেজু ব্রীজ থেকে উত্তরে শাহিনুল হক শামীমের কটেজ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রেজু খালের তীরবর্তী কমপক্ষে ২০ একর খাস জমি দখল করে সোহাগের ভাইয়েরা দখল করে নিয়েছে। এ পরিমাণ খাস জমি আগামী ক’দিনের মধ্যেই উদ্ধার করা হবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক। ###

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ