• শিরোনাম

    মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের কাজে ফেরার অনুমতি

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৬ জুলাই ২০২০ | ৯:০৭ অপরাহ্ণ

    মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের কাজে ফেরার অনুমতি

    মালয়েশিয়ায় কর্মরত বিভিন্ন দেশের বিদেশিকর্মীদের কাজ করার অনুমতি দিয়েছে সরকার। অচিরেই কর্মীরা তাদের নিজ নিজ কর্মস্থলে কাজ শুরু করতে পারবেন।

    কোভিড-১৯ মহামারী চলাকালীন বেশিরভাগ অর্থনৈতিক ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্তের ফলে গত চার মাস ধরে বিদেশি শ্রমিকদের কাজ করার অনুমতি মেলেনি।

    বৃহস্পতিবার মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে বিদেশিকর্মীদের পুনরায় কাজে ফেরার সিদ্ধান্ত দেয়া হয়েছে বলে জানান দেশটির সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকব। তবে শর্ত বৈধ বিদেশিকর্মী কাজে যোগদানের আগে কোভিড-১৯ পরীক্ষার সনদ দেখাতে হবে।
    তবে যারা নিজ নিজ দেশে ছুটিতে রয়েছেন তাদের ফিরে আসার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত দেয়নি দেশটির সরকার। এর আগে গত মে মাসের শেষের দিকে ইসমাইল ঘোষণা করেছিলেন, বিদেশিকর্মীদের কোভিড-১৯ পরীক্ষা করার।

    এ সময় মন্ত্রী আরো জানান, ইতোমধ্যে পুলিশ, সশস্ত্র বাহিনী, মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি এবং বর্ডার সিকিউরিটি এজেন্সি ১ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ১,৬২৩ জন অনিবন্ধিত বিদেশি, ৫২৬ মিডিলম্যান এবং ১১০ জন চোরাচালানকারীকে আটক করেছে।

    এদিকে নিয়ন্ত্রণ আদেশ চলাকালীন কর্তৃপক্ষ ৫৯টি সমুদ্র জাহাজ এবং ১৬১টি গাড়ি বাজেয়াপ্ত করেছে। মন্ত্রী আরও জানান, ১৫ জুলাই পর্যন্ত ৬৭টি সড়ক অবরোধ ও ৩৯,১৮৩টি যানবাহন রাজধানী শহরে প্রবেশ করার সময় চেকিং করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ