বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মাহী দম্পতির ব্যাংক হিসাব তলব

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯

মাহী দম্পতির ব্যাংক হিসাব তলব

বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের অ্যাকাউন্ট তলব করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে তাদের নামে ও সংশ্লিষ্ট কোনো ব্যাংক অ্যাকাউন্ট থাকলে তার তথ্য দিতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে দেশের আর্থিক গোয়েন্দা প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বৃহস্পতিবার সন্ধ্যায় এই নির্দেশনা দেয় বিএফআইইউ।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়েছে, তাদের নামে বর্তমানে বা এর আগে ব্যাংকে কোন হিসাব পরিচালিত হয়ে থাকলে তার যাবতীয় তথ্য হার্ডকপি (কাগজপত্রাদিসহ হিসাব খোলার ফরম, কেওয়াইসি, হালনাগাদ লেনদেন বিবরনী) ৭ কর্মদিবসের মধ্যে পাঠাতে হবে।
উল্লেখ্য, মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তদন্ত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত আগস্টে তাদের তলব করে দুদক।

মাহী বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি বদরোদ্দোজা চৌধুরীর ছেলে। তিনি বর্তমানে জাতীয় সংসদের সদস্য। চিঠিতে তার এবং তার স্ত্রীর  ইটিআইএন, পাসপোর্ট নম্বর, স্মার্টকার্ড নম্বর উল্লেখ করা হয়েছে। তাদের স্থায়ী ও বর্তমান ঠিকানায় বলা হয়েছে, গুলশানের বারীধারার ১২ নম্বর রোডের ১৯ নম্বর বাসা। এদিকে চট্টগ্রামের জনৈক আহমেদুর রহমানের হিসাব তলব করেছে বিএফআইইউ। তার হিসাব সম্পর্কিত তথ্য ৭ দিনের মধ্যে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে।

Comments

comments

Posted ১০:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com