শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মিয়ানমারে জেড খনিতে ভূমিধস, নিহত ১৮

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৮ জুলাই ২০১৯

মিয়ানমারে জেড খনিতে ভূমিধস, নিহত ১৮

মিয়ানমারের একটি জেড খনিতে ভূমিধসে পুলিশ সদস্যসহ অন্তত ১৮ জন নিহত হয়েছেন। রোববার সকালের দিকে এই দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভূমিধসের ঘটনায় আরও চারজন নিখোঁজ রয়েছে। তাদেরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

পুলিশের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, কাচিন প্রদেশের হপকান্ত জেড খনি এলাকার ওই দুর্ঘটনায় পুলশের একজন গার্ডও নিহত হয়েছে। সরকারের বিরুদ্ধে অভিযোগ, মাঝে মাঝেই দেশটিতে খনি দুর্ঘটনা হলেও সরকার তা নিরসনে জোড়ালো কোনো পদক্ষেপ গ্রহণ কিংবা বাস্তবায়ন করেনি।

হপাকান্ত এলাকার পুলিশ প্রধান উয়িন অং ঘটনাস্থল থেকে রয়টার্সকে জানিয়েছেন, তারা এখন পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করেছে। আরও চার জন নিখোঁজ রয়েছেন, তাদেরও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ।

স্থানীয় ওই পুলিশ প্রধান বলেন, ‘আমরা দুজন পুলিশ সদস্যকে জীবিত উদ্ধার করতে পেরেছি। মাথায় আঘাত লাগায় তারা সামান্য আহত হয়েছেন। উদ্ধার করে তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।’ খনির দায়িত্বে থাকা পুলিশের এক গার্ড নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন তিনি।

গত এপ্রিলে দেশটিতে একটি খনিতে ধসের ঘটনায় ৫৫ জন শ্রমিক নিহত হয়। তারপর নিরাপত্তা শঙ্কার কথা বলে নেতৃস্থানীয় কর্তৃপক্ষ ১৭টি খনির কাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়। কিন্তু স্থানীয়দের বরাতে রয়টার্স বলছে, কাজ বন্ধ ছিল না।

Comments

comments

Posted ৯:১৬ অপরাহ্ণ | রবিবার, ২৮ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com