• শিরোনাম

    মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী লোপেজ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০২ জুলাই ২০১৮ | ৯:৩৫ অপরাহ্ণ

    মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী লোপেজ

    মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভ করেছেন আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। নির্বাচনের প্রাথমিক ফলাফলে বিশাল ব্যবধানে এগিয়ে থাকায় নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন বামপন্থি এ বর্ষিয়ান রাজনীতিক।
    মেক্সিকোর নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, লোপেজ ওব্রাদার ৫৩ শতাংশ ভোট পেয়েছেন। যা তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় দ্বিগুণ। সেজন্য তার প্রধান তিন প্রতিদ্বন্দ্বীও পরাজয় মেনে নিয়ে লোপেজকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

    নিজেকে বিজয়ী ঘোষণার পর লোপেজ তার উল্লসিত সমর্থকদের উদ্দেশে বলেন, জনগণ আমাদের বিজয়ী করেছে। এবার গুণগত পরিবর্তন আসছে।

    মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো নির্বাচনে জয়লাভের জন্য অভিনন্দন জানিয়েছেন লোপেজকে। আগামী ১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণ করবেন তিনি।

    লোপেজ তার সমর্থকদের উদ্দেশে শুভেচ্ছা ভাষণে বলেন, আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন সম্পর্ক তৈরি করবো। যুক্তরাষ্ট্রে বৈধভাবে বসবাসরত ও কর্মরত মেক্সিকান অভিবাসীদের জন্য আলোচনায় বসবো।

    দুর্নীতি ও সহিংসতা রোধে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়ে তিনি বলেন, আমরা পুরোপুরি নিশ্চিত সামাজিক ও অর্থনৈতিক অসামঞ্জস্যতার জন্য দুর্নীতি দায়ী। দুর্নীতির কারণে আমাদের দেশে সহিংসতা বাড়ছে। এসব আমরা রুখে দেবো।

    এদিকে লোপেজকে অভিনন্দন জানিয়েছেন পড়শী দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি টুইট বার্তায় বলেছেন, মেক্সিকোর পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার জন্য লোপেজ ওব্রাদারকে অভিনন্দন। তার সঙ্গে অনেক কিছু্ই করার আছে, যা থেকে মেক্সিকো ও যুক্তরাষ্ট্র উভয় দেশ লাভবান হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ