শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মেধাবী দিপা নন্দীর লেখাপড়ার দায়িত্ব নিলেন এডিসি আবুল হাসেম

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৪ মে ২০১৯

মেধাবী দিপা নন্দীর লেখাপড়ার দায়িত্ব নিলেন এডিসি আবুল হাসেম

চলতি বছরের এসেসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া প্রতিবন্ধী দিপা নন্দীর লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ আবুল হাসেম। এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষনার একদিন না যেতেই সোমবার রাত সোয়া ১১টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের টাইমলাইনে দিপার লেখাপড়ার দায়িত্ব নেয়ার কথা জানান মুহাম্মদ আবুল হাসেম।

টাইম লাইনে তিনি লিখেন ‘অদম্য মেধাবী এ মেয়েটিকে আমি খুব কাছ থেকে দেখেছি পানছড়িতে ইউএনও থাকাকালীন। পানছড়ির মুখ উজ্জ্বল করেছে সে পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করে। এ উপজেলায় সে-ই একমাত্র জিপিএ-৫ অর্জনের সফল অধিকারী। প্রতিবন্ধিতা তার সফলতার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারেনি। আজ থেকে ওর পড়ালেখার সকল দায়িত্ব আমি ব্যক্তিগতভাবে নিলাম।’

এদিকে প্রতিবন্ধী দীপা নন্দীর লেখাপড়ার দায়িত্ব নেয়ার ঘোষনায় পানছড়িতে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। এ ঘোষনাকে তাঁর মহানুভবতা হিসেবেই দেখছেন ফেসবুক ইউজাররা। এমন ঘোষনায় তাকে অভিনন্দন জানিয়েছেন পানছড়ির শিক্ষা সচেতন মহল।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা লিখেছেন, একজন শিল্পী যখন গান গায় তখন গান পাগল দর্শক শ্রোতা সেই শিল্পীর সাথে দাড়িয়ে, হাত উঁচিয়ে গান গায়। তেমনি একজন শিক্ষানুরাগী ব্যক্তি কেউ শিক্ষাক্ষেত্রে প্রভুত সাফল্য লাভ করলে তিনি ইতিবাচক কিছু না করে (যদি তার স্বাম্যর্থ থাকে) নিরবে থাকতে পারেননা। এডিসি মুহাম্মদ অাবুল হাসেম মহোদয় শিক্ষানুরাগী বিধায় ইতিবাচক পদক্ষেপ হিসেবে প্রতিবন্ধী দীপা নন্দী’র পড়ালেখার দায়িত্ব নিয়েছেন। এ উদ্যোগের জন্যে আমি তাঁকে অভিনন্দন জানাচ্ছি।

প্রসঙ্গত, চলতি বছরের এসএসসি পরীক্ষায় মামা-মামীর সংসারে বড় হওয়া শারিরীক প্রতিবন্ধী দিপা নন্দী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। দীর্ঘ বছর ধরে জিপিএ-৫ এর খড়া কাটিয়ে পার্বত্য খাগড়াছড়ির পানছড়িতে এবারের এসএসসি’তে প্রতিবন্ধী দিপা নন্দী জিপিএ-৫ পাওয়া একমাত্র শিক্ষার্থী। সে পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

Comments

comments

Posted ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মে ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com