শনিবার ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মোদি দুর্বল : প্রিয়াঙ্কা গান্ধী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ২০ এপ্রিল ২০১৯

মোদি দুর্বল : প্রিয়াঙ্কা গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আগেই ‘ভীতু’ বলে মন্তব্য করেছিলেন। এবার মোদিকে ‘দুর্বল প্রধানমন্ত্রী’ বলে আক্রমণ করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তার যুক্তি, প্রধানমন্ত্রী সমালোচনা সহ্য করতে পারেন না। মোদিকে ৫৬ ইঞ্চি ছাতি নিয়েও খোঁচা দিতে ছাড়েননি সোনিয়াকন্যা।

কানপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শ্রী প্রকাশ জায়সবালের সমর্থনে শনিবার রোড শো করেন প্রিয়াঙ্কা। প্রায় পাঁচ কিলোমিটার রোড শোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রদেশ কংগ্রেস নেতাদের দাবি, তরুণদের উপস্থিতি ছিল নজরকাড়া। কংগ্রেস প্রার্থী শ্রী প্রকাশকে পাশে বসিয়ে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে কখনও হাত নাড়তে, কখনও জোড় হাতে নমস্কার করতে দেখা যায় প্রিয়াঙ্কাকে।

কানপুরের কর্মসূচিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধুনো করেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, ‘একজন প্রকৃত রাজনীতিক কখনও মানুষের কণ্ঠস্বরকে ভয় পায় না। তিনি কখনও ওই কণ্ঠস্বরকে দমিয়ে রাখতে চান না। এই সরকার দুর্বল। প্রধানমন্ত্রীও দুর্বলচিত্তের। তার মনের কোনো জোর নেই।’

প্রিয়াঙ্কার তির্যক মন্তব্য, ‘গত লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি ৫৬ ইঞ্চি ছাতি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছিলেন। কারণ তিনি ভীতু। মোদি গণতন্ত্রকে দুর্বল করতে চান।’

কংগ্রেসের এই নেত্রী বলেন, সমালোচনা সহ্য করাও রাজনীতিকদের গুণ। মোদির সঙ্গে রাহুলের ফারাক বোঝাতে বলেন, ‘একজনকে দেখুন, যার সমালোচনা সহ্যের ক্ষমতা নেই। আর একজনকে প্রতিদিন অপমান করা হচ্ছে। বিজেপি তার বাবা-মা-ঠাকুরমার নাম করে অপমান করছে। তিনি হাসিমুখে তা সহ্য করেন। একেই বলে মনের জোর।’ আনন্দবাজার।

Comments

comments

Posted ৬:২০ অপরাহ্ণ | শনিবার, ২০ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com