রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

যুক্তরাজ্যে কী করছেন শিমু?

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯

যুক্তরাজ্যে কী করছেন শিমু?

শিমু। ছবি : সংগৃহীত

কিছুদিন ধরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বেশ কিছু ছবি শেয়ার করেছেন অভিনেত্রী সুমাইয়া শিমু। ছবিগুলো স্কটল্যান্ডের মনোরম জায়গায় তোলা।

কিন্তু হঠাৎ শিমু যুক্তরাজ্যে কেন? এমন প্রশ্নের উত্তরে এই অভিনেত্রী বলেন, ‘কোনো শুটিংয়ের জন্য আসিনি। দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় ঘুরতে আমার ভালো লাগে। এবার এসেছি যুক্তরাজ্যে। গত ২ এপ্রিল এসেছি। স্কটল্যান্ডের বিভিন্ন ঐতিহ্যবাহী জায়গা ঘুরে দেখেছি। এখন যাচ্ছি লন্ডনে। সেখানে থেকে তুর্কি যাব বেড়াতে। ঘুরতে ভীষণ ভালো লাগছে।’

বেড়ানোর সঙ্গী হিসেবে কারা আছেন—জানতে চাইলে শিমু বলেন, ‘আমার বোন ও ভাগ্নি। এ ছাড়া আমার পরিবারের আরো সদস্য আছেন।’

১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’-এর মাধ্যমে টেলিভিশন নাটকে অভিষেক হয় সুমাইয়া শিমুর। তাঁর অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো ‘হাউসফুল’, ‘ললিতা’, ‘স্বপ্নচূড়া’, ‘রেডিও চকলেট’, ‘মিস্টার এন্ড মিসের সরকার’, ‘বিহাইন্ড দ্য সিন’, ‘লেক ড্রাইভ লেন’ ইত্যাদি।

অভিনয়ের পাশাপাশি পড়াশোনায়ও ভালো সুমাইয়া শিমু। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে সরকার ও রাজনীতিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর করেছেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ‘শৈল্পিক ও আর্থসামাজিক বাস্তবতার প্রেক্ষাপটে বাংলাদেশের টেলিপ্লে অভিনয়ে নারীর ভূমিকা’ এ বিষয়ের ওপর পিএইচডি করেছেন এই অভিনেত্রী।

দেশের জনপ্রিয় এই অভিনেত্রী বিয়ে করেন ২০১৫ সালের ২৮ আগস্ট। তাঁর বর নজরুল ইসলাম যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা রিলিফ ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন।

Comments

comments

Posted ১০:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(738 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com