শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি ধনী চীনে

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৮ অক্টোবর ২০১৯

যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি ধনী চীনে

বিশ্বের শীর্ষ ১০ শতাংশ ধনীর কাতারে এখন মার্কিনদের চেয়ে চীনাদের সংখ্যাই বেশি। সম্প্রতি ক্রেডিট সুসির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ক্রেডিট সুসির বৈশ্বিক সম্পদ প্রতিবেদন-২০১৯-এ বলা হয়েছে, চীনা ধনীদের সংখ্যা বাড়ছে। এই মুহূর্তে বিশ্বের শীর্ষ ১০ শতাংশ ধনীর কাতারে চীনাদের সংখ্যা ১০ কোটি। তবে মার্কিনরাও খুব একটা পিছিয়ে নেই। এই কাতারে তাদের সংখ্যা ৯ কোটি ৯০ লাখ।

অবশ্য মিলিয়নেয়ারের (ডলারে) সংখ্যা যুক্তরাষ্ট্রেই বেশি। দেশটিতে এ সংখ্যা এখন ১ কোটি ৮৬ লাখ। আর চীনাদের মধ্যে মিলিয়নেয়ার আছেন ৪৪ লাখ জন। তবে চীনে মিলিয়নেয়ারের সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে।
প্রতিবেদনে বলা হয়েছে, নিম্ন সুদহার ও রিপাবলিকান সরকারের কর হ্রাসের কারণে টানা ১১ বছর ধরে মার্কিন ধনী নাগরিকের সংখ্যা বাড়ছে।

চীন ভালো করলেও সব ক্ষেত্রে যুক্তরাষ্ট্রকে ধরতে পারছে না। গড়পড়তা একজন মার্কিন নাগরিক চীনা নাগরিকের চেয়ে এখনো অনেক বেশি সম্পদের মালিক। যুক্তরাষ্ট্রে প্রত্যেক প্রাপ্ত বয়স্ক মানুষের মাথাপিছু সম্পদের পরিমাণ ৪ লাখ ৩২ হাজার ৩৬৫ ডলার। আর চীনাদের বেলায় তা মাত্র ৫৮ হাজার ৫৪৪ ডলার।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৭:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২৮ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com