শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

যেখানে দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

যেখানে দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনও সেক্টরকে টার্গেট বা আলাদা করে দেখা হচ্ছে না। যেখানেই দুর্নীতি ও অনিয়ম হচ্ছে, সেখানেই অভিযান চালানো হচ্ছে। কোনও এলাকাকে আলাদা করে দেখা হচ্ছে না। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) হল রুমে আয়োজিত ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ বিষয়ের ওপর এই ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি। তিনি বলেন, যেখানেই অনিয়ম ও দুর্নীতি হচ্ছে, সেখানেই প্রধানমন্ত্রী সঠিক ব্যবস্থা নিচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ক্যাসিনো ও টেন্ডারবাজি বড় বিষয় নয়, যেখানেই অনিয়ম ও দুর্নীতি হবে, সেখানেই অভিযান চলবে। প্রধানমন্ত্রী দেশে সুশাসন প্রতিষ্ঠার জন্য কতকগুলো জিনিসের ওপর জোর দিয়েছেন। তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন করেছেন। এই টার্মে এসে তিনি সুশাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছেন। সুশাসনের ভিত্তিতে বাংলাদেশ এগিয়ে যাবে। আমাদের মাঝে যে স্বপ্নের বাংলাদেশ রয়েছে, সেটি বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী কাজ করছেন।’
দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চালিয়ে যেতে হবে উল্লেখ করে তিনি বলেন, এজন্য সকলকে সহযোগিতা করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সকল পর্যায় ঢেলে সাজানো হচ্ছে, যাতে সুশাসন প্রতিষ্ঠার জন্য সাসটেইনেবল সিকিউরিটি প্রতিষ্ঠা করা যায়।
আবরার হত্যাকাণ্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার ঘটনাটি খুবই দুঃখজনক। ঘটনার পর যারা দোষী ছিল, তাদের ধরা হয়েছে। তারাও মেধাবী শিক্ষার্থী। কিন্তু তাদের মস্তিষ্ক এভাবে বিকৃত হবে, এটা আমরা কখনও ভাবিনি। অতি দ্রুত আবরার হত্যার চার্জশিট জমার নির্দেশ দেওয়া হয়েছে। একটি নির্ভুল চার্জশিট তৈরির কাজ চলছে।
বিতর্কের বিষয়ের পক্ষে বিজিএমইএ বিশ্ববিদ্যালয় এবং বিপক্ষে ঢাকা কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন। এতে পক্ষে থাকা বিজিএমইএ বিশ্ববিদ্যালয় জয়ী হয়।

Comments

comments

Posted ৮:২৭ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com