• শিরোনাম

    যেভাবে বিবাহবার্ষিকী পালন করলেন ট্রাম্প-মেলানিয়া

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৩ জানুয়ারি ২০২০ | ৩:৩৫ অপরাহ্ণ

    যেভাবে বিবাহবার্ষিকী পালন করলেন ট্রাম্প-মেলানিয়া

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়ার বিবাহবার্ষিকী পালিত হয়েছে । গতকাল বুধবার ছিল এই দম্পতির ১৫তম বিবাহবার্ষিকী। এই উপলক্ষে হোয়াইট হাউজ থেকে প্রকাশিত একটি ছবি সবার নজর কেড়েছে। বুধবার তাদের এ রোমান্টিক ছবিটি প্রকাশ করা হয়।

    ওই ছবিতে দেখা যায়, হাতে হাত রেখে ট্রাম্প-মেলানিয়া দুজনে নাচছেন, পেছনে বাদ্যযন্ত্র বাজছে। ধারনা করা হচ্ছে, বড়দিন উদযাপনের সময় ছবিটি তোলা হয়েছিল।

    ১৫ বছর আগে দুজন দুজনের হাত ধরেছিলেন। প্রতিজ্ঞা নিয়েছিলেন বাকি জীবনটুকু কাটিয়ে দেবেন এক সঙ্গে।

    মেলানিয়া সাবেক স্লোভেনিয়ান মডেল। ডোনাল্ড ট্রাম্পের তৃতীয় স্ত্রী তিনি। ২০০৫ সালে ট্রাম্প ও মেলানিয়ার বিয়ে হয়। পরের বছর যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান মেলানিয়া। তিনিই প্রথম মার্কিন ফার্স্ট লেডি যার মাতৃভাষা ইংরেজি নয়।

    মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পর যুক্তরাষ্ট্রের ৪৫ তম রাষ্ট্রপতি হিসেবে ক্ষমতাসীন হন ডোনাল্ড ট্রাম্প। তিনি পেশায় একজন ব্যবসায়ী এবং টেলিভিশন রিয়ালিটি অনুষ্ঠানের একজন ব্যক্তিত্ব। নির্বাচনে তিনি হিলারি ক্লিনটনের বিপক্ষে জয়লাভ করেন।

    ট্রাম্প নিউ ইয়র্ক শহরের স্থানীয় বাসিন্দা ফ্রেড ট্রাম্পের ছেলে। রিয়েল এস্টেট ব্যবসাকে নিজের কর্মজীবন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তার পিতার যথেষ্ট অনুপ্রেরণা ছিল।

    পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের অধীন হোয়ারটন স্কুলে অধ্যয়নের সময় তার পিতার ‘এলিজাবেথ ট্রাম্প এন্ড সান’ প্রতিষ্ঠানে কাজ করেন ট্রাম্প। ১৯৬৮ সালে স্নাতক ডিগ্রি অর্জনের পর তিনি তাঁর পিতার প্রতিষ্ঠানের হাল ধরেন।

    ১৯৭১ সালে ট্রাম্প তাঁর পিতার প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণভার গ্রহণ করেন এবং প্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন’ রাখেন।

    যুক্তরাষ্ট্রের রিয়েল স্টেট ব্যবসা এবং মিডিয়া তারকাদের মধ্যে অন্যতম প্রধান ব্যক্তিত্ব ট্রাম্প।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ