শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাত পোহালেই চকরিয়ার আট ইউপি ভোটযুদ্ধ

মুকুল কান্তি দাশ, চকরিয়া   |   শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১

রাত পোহালেই চকরিয়ার আট ইউপি ভোটযুদ্ধ

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কক্সবাজারের চকরিয়ার ৮ ইউপিতে ভোটযুদ্ধ শুরু হবে আজ। গত ২৪ ডিসেম্বর রাতে শেষ হচ্ছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। ইতোমধ্যে ভোট গ্রহণে যাবতীয় প্রস্ততি সেরেছে নির্বাচন কমিশন। শনিবার বিকালে থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ভোটের সরঞ্জাম, নির্বাচনী কাজে দায়িত্বরত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
নির্বাচন অফিস সূত্র জানায়, সুরাজপুর-মানিকপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ইউনিয়নে সংরক্ষিত নারী ও পুরুষ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। অপর সাত ইউনিয়নে যথারীতি সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে ফাঁসিয়াখালী ও ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।
অপর ৭ ইউনিয়নে (হারবাং, বরইতলী, সুরাজপুর-মানিকপুর, বমুবিলছড়ি, খুটাখালী ও চিরিংগায়) ব্যালেটে ভোট গ্রহণ করা হবে। সুরাজপুর-মানকিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদ ছাড়া এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৭ জন, সাধারণ মেম্বার পদে ৩ শত ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১ শত ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ৮টি ইউনিয়নে ১ লাখ ৩১ হাজার ৬৪৮ ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৮৬৩ জন ও মহিলা ভোটার ৬২ হাজার ৭৮৫ জন।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘চকরিয়া উপজেলার আটটি ইউনিয়নে পরিষদ নির্বাচনে ২১ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তাঁদের সাথে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে আমাদের যাবতীয় আয়োজন সম্পন্ন হয়েছে।

Comments

comments

Posted ৮:০৬ অপরাহ্ণ | শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com