রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রামুতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তির কারাদ-

শওকত ইসলাম,রামু   |   বুধবার, ১৯ জুন ২০১৯

রামুতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তির কারাদ-

রামুর রশিদনগর ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাহী হাকিম ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা এ সাজা দেন।
দ-প্রাপ্ত ব্যক্তি শামশুল আলম (৪০) উপজেলার রশিদ নগর ইউনিয়নের থলিয়াঘোনা ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তার বাবার নাম গোলাম হোসেন। দ- ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাঁকে থানায় পাঠিয়ে দেন।
রামু থানার ওসি মো.আবুল মনসুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- দ-প্রাপ্ত শামশুল আলমের বিরুদ্ধে একটি বন মামলায় গ্রেপ্তারি পরোয়ানোও রয়েছে। বুধবার তাকে জেলা কারাগারে পাঠানো হবে।
রশিদ নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম.ডি
শাহ আলম জানান, শামশুল আলম ড্রেজার মেশিন দিয়ে উপজেলার রশিদ নগর ইউনিয়নের থলিয়াঘোনা থেকে ইজারা মহালের অন্তত প্রায় ৩/৪ কিলোমিটার দূরবর্তী জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন।
এর ফলে হুমকির মূখে ছিলেন স্থানীয়রা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে হাজির হয়ে শামশুলকে এ দ- দেন। এ ঘটনায় এলাকাবাসী উপজেলা প্রশাসনের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রামুর ইউএনও প্রণয় চাকমা বলেন- বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫ ধারায় দোষী সাব্যস্ত করে শামশুলকে এ দ- দেওয়া হয়। অভিযানের সময় ড্রেজার মেশিনের পাইপ লাইনগুলো বিনষ্ট করে দেওয়া হয়েছে।

Comments

comments

Posted ১:৩১ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ জুন ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com