• শিরোনাম

    রামুতে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ দুটি পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

    বার্তা পরিবেশক | ২৭ মার্চ ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ

    রামুতে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ দুটি পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

    রামুতে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় দুটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। চরম মানবেতর জীবনযাপন করছে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে ভূক্তভোগী পরিবারের সদস্যরা। এ ব্যাপারে রামু থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসী। থানায় এলাকাবাসীর দায়ের করা দায়েরকৃত অভিযোগসূত্রে জানা যায়, রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর (ফজল আম্বিয়া স্কুলের দক্ষিণ পাশে) এলাকার দীর্ঘদিনের চলাচলের পথ কাঁটাতার দিয়ে বন্ধ করে দিয়ে দুটি পরিবারকে অবরুদ্ধ করেছে অফিসেরচর সিকদার পাড়া এলাকার মরহুম নজির আহমদের ছেলে হামিদুর রহমান সওদাগর। এই ভূমিদস্যু, পরধনলিপ্সু, চিহ্নিত দাঙ্গাবাজ, অসৎ পরশ্রিকাতর হামিদুর রহমান দীর্ঘ দিন ধরে সরকারি চলাচলের রাস্তা দখলে নিতে পায়তারা চালিয়ে আসছে। তারই ধারাবহিকতায় গত শনিবার (২১ মার্চ ) রাতে কিছু চিহ্নিত মাস্তান, সন্ত্রাসী, টাউট, দালালসহ ২০/৩০ জনের লুটেরা বাহিনী নিয়ে বেআইনীভাবে গায়ের জোর খাটিয়ে একমাত্র চলাচলের সরকারি পথটি কাঁটা তারের বেড়া দিয়ে সেখানে বসবাসকারী লোকজনকে অবরুদ্ধ করে ফেলে। এমনকি রাতের আঁধারে বেশি টাকায় শ্রমিক দিয়ে রাস্তার মাটি, ইট, বালিসহ কুঁড়ে অন্যত্র সরিয়ে পথের চিহ্ন পর্যন্ত পরিবর্তন করে দিয়েছে। ওই ভূমিদস্যুর কারনে বর্তমানে অনেকটা অবরুদ্ধ হয়ে বন্দি জীবন যাপন করছে জহির উদ্দিনের পরিবারসহ কয়েকটি পরিবার। অভিযোগকারীরা এ চিহ্নিত ভূমিদস্যুর শাস্তি দাবী করেন এবং সরকারী যাতায়াতের রাস্তা খুলে দেওয়ার আবেদন জানান।
    হামিদুর রহমান সওদাগর জানান, আমি কোন চলাচলের পথ বন্ধ করিনি। আমার খতিয়ানভুক্ত জায়গা রক্ষণাবেক্ষনের জন্য ঘেরা দিয়েছি। তাছাড়া পানি চলাচলের নালা থেকে মাটি সরিয়ে পরিষ্কার করে দিয়েছি।
    রামু থানার সহকারী উপ-পরিদর্শক রনি বড়–য়া জানান, অভিযোগ পেয়ে আমি সেখানে গিয়েছি। মহামারী করোনা ভাইরাসের কারনে কাজের চাপের কারনে তাদের সাথে বসা সম্ভব হয়নি। কয়েকদিনের মধ্যে উভয় পক্ষের সাথে বসে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ