শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রামুতে ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদরাসা’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রামু   |   বুধবার, ০৪ জুলাই ২০১৮

রামুতে ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদরাসা’ উদ্বোধন

তাজবীদ ভিত্তিক বিশুদ্ধ উচ্চারণের মাধ্যমে হিফ্য করার প্রয়াসে রামুতে প্রতিষ্ঠিত হয়েছে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদরাসা’। সবক প্রদান ও দু’য়া অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছেন খ্যাতিমান আলেম-ওলামাগণ। মঙ্গলবার (২ জুলাই) বিকালে রামু চৌমুহনীস্থ রামু স্কুল মসজিদের উত্তর পাশের্^ রায়হান কমপ্লেক্সের চতুর্থ তলায় মাদরাসা মিলনায়তনে উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা মোহাম্মদ তৈয়ব।

এতে বক্তব্য রাখেন, রামু জামেয়াতুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা শামসুল হক, রাজারকুল আজিজুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মোহছেন শরীফ, মাওলানা কাজী এরশাদ উল্লাহ, রামু চৌমুহনী বায়তুন নুর জামে মসজিদের খতিব মাওলানা হেফাজতুর রহমান, রায়হান কমপ্লেক্সের স্বত্ত্বাধিকারি মো. ফেরদৌস । হাফেজ মৌলানা ইয়াকুব এর সঞ্চালনায় উদ্বোধন সবক প্রদান ও দু’য়া অনুষ্ঠানে ব্যবসায়ি নুরুল হক, হাফেজ আশেকুর রহমান, মৌলানা রমজান আলী, সাংবাদিক সোয়েব সাঈদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, আল্লাহপাকের সন্তুষ্টি লাভ, ইহকাল ও পরকালের মুক্তি এবং প্রকৃত সফলতা লাভের উপায় হিসেবে মারকাযুত তাক্বওয়া হিফয্ মাদরাসা রামু প্রতিষ্ঠার উদ্যোগে নেয়া হয়েছে।

অনৈসলামিক সমাজ ব্যবস্থার সার্বিক পরিবর্তন সাধন করে কুরআন ও হাদিসের ভিত্তিতে এবং খেলাফতে রাশেদার দৃষ্টান্তের অনুকরণে প্রথমবারের মত রামুতে মানসম্পন্ন এ হিফয্ মাদরাসার চালু হয়েছে। প্রতিটি ঘরে ঘরে পবিত্র কুরআনের আলো ছড়িয়ে দেয়ায় এ প্রতিষ্ঠানের উদ্দেশ্য। মাদরাসার সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন, হাফেজ মাওলানা মুহাম্মদ আবদুল হান্নান, হাফেজ মাওলানা ইয়াকুব, হাফেজ মাওলানা সৈয়দ করিম, হাফেজ মাওলানা ঈসমাইল ও হাফেজ মাওলানা নেজাম উদ্দিন। পরে সবক প্রদান ও দু’য়া-মোনাজাতের মাধ্যমে ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদরাসা’র উদ্বোধন করা হয়।

দেশবিদেশ / ০৩ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ১:১১ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com