• শিরোনাম

    রামুর গর্জনিয়া বাজারে অগ্নিকান্ডে ২ জনের মৃত্যু

    নিজস্ব প্রতিবেদক/প্রতিনিধি/ রামু/ নাইক্ষ্যংছড়ি | ০৪ সেপ্টেম্বর ২০১৯ | ১:৩৯ পূর্বাহ্ণ

    রামুর গর্জনিয়া বাজারে অগ্নিকান্ডে ২ জনের মৃত্যু

    রামু উপজেলার গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে দুই জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টম্বর) দিবাগত রাত ২ টায় সংগঠিত এ অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে গেছে। অন্যদিকে এ অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। নিহতরা হলেন, মুদি দোকানদার ফিরোজ আহমদ (৫৫) ও ওই দোকানের কর্মচারি আনোয়ার হোসেন (১৫)। ফিরোজ আহমদ কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জামছড়ি এলাকার লাল মোহাম্মদের ছেলে এবং কর্মচারি আনোয়ার হোসেন একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নুর কাদেরের ছেলে।

    বাজারের ব্যবসায়ি জাহাঙ্গীর আলম জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তেই আগুনের শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু এবং কক্সবাজার ফায়ার সার্ভিস এর দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা শুরু করে। রাত তিনটার আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের ৫টি দোকান পুড়ে যায়। এদিকে ফিরোজ আহমদের দোকানের সামনে রাখা মোটর সাইকেলটি পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়িদের ধারনা দোকান মালিক ফিরোজ আহমদ ও দোকানের এক কর্মচারী দোকানের ভিতরে ছিলেন। অগ্নিকান্ডের পর থেকে তাদের হদিস না পাওয়ায় ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে গিয়ে তাদের মৃতদেহ উদ্ধার করে। কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

    অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, দিল মোহাম্মদের ওয়ার্কশপ, আবদুল করিমের চাউলের দোকান, মনির আহমদের চাউলের দোকান ও অধির কর্মকারের কামারের দোকান রয়েছে।
    খবর পেয়ে তাৎক্ষণিক অগ্নিকান্ডস্থলে গিয়ে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেন এবং মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করেন। এসময় রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান উপস্থিত ছিলেন।

    এমপি কমলের শোক
    রামু উপজেলা গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসায়ি ফিরোজ আহমদ ও দোকান কর্মচারি আনোয়ার হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। এক শোকবার্তায় এমপি কমল নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। একই সাথে অগ্নিকান্ডে যাদের দোকান পুড়ে গেছে তাদের প্রতিও এমপি কমল সমবেদনা প্রকাশ করেছেন। উল্লেখ্য যে, গত মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকান্ড সংগঠিত হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ