মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজার শহরে একমুখী চলাচলের উদ্বোধন

রাস্তা সংস্কারে পৌরসভা চাইলে সহযোগিতা করবো:কউক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ মে ২০২১

রাস্তা সংস্কারে পৌরসভা চাইলে সহযোগিতা করবো:কউক চেয়ারম্যান

২৫৬ কোটি টাকা ব্যয়ে পর্যটন শহর কক্সবাজারের প্রধান সড়কের প্রসস্থকরণ ও উন্নয়ন কাজ এগিয়ে চলছে। শহরের হলিডে মোড় থেকে হাশেমিয়া মাদ্ররাসা পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে নিতে ব্যাপক তৎপরতা শুরু করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)।
সোমবার (২৪ মে) বিকেলে চলমান উন্নয়ন প্রকল্পের কাজের সুবিধার্থে শহরের বাজারঘাটা থেকে খুরুশকুল রাস্তার মাথা পর্যন্ত একমুখী চলাচলের উদ্বোধন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লেফট্যানেন্ট কর্ণেল (অব.) ফোরকান আহমদ।
শহরের বাজারঘাটা কউকের নব সংস্কৃত পুকুর প্রাঙ্গণে একমুখী চলাচলের উদ্বোধন করে এক সংবাদ সম্মেল হয়। সংবাদ সম্মেলনে কউক চেয়ারম্যান কর্ণেল ফোরকান আহমদ বলেন, ‘ ‘শহরে রাস্তা সংস্করণ নিয়ে পৌরসভার সাথে একাধিক বার মিটিং-বৈঠক হয়েছে। কউক এর নির্দিষ্ট সড়ক সংস্কার ছাড়াও কিছু কিছু সড়কের কাজ কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ করছে। কিন্তু কউক এর সাথে সমন্বয় ছাড়া কাজগুলো করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। যদি কাজ করতে পৌরসভার সমস্যা হয় বা নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে না পারে তখন পৌরসভা কর্তৃপক্ষ চাইলে কউক এর সহযোগিতা নিতে পারে বলেও কউক চেয়ারম্যান জানান।
কউক চেয়ারম্যান বলেন, ‘সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে রাস্তার কাজ সম্পন্ন হবে এবং শহরবাসীর দুঃখ লাঘব হবে। ফুটপাতের উপর দোকানপাট, কাজের সময় বড় বড় ট্রাক শহরে প্রবেশ করায় দুর্ঘটনা ঘটছে। চাইলে আইনের ১৬ (৩) ধারায় চলাচল বন্ধ করে রাস্তার কাজ করতে পারি, কিন্তু সকলের সার্বিক বিবেচনায় চলাচল বন্ধ না করে কাজ চালিয়ে যাচ্ছি।’
সংবাদ সম্মেলনে পৌর কর্তৃপক্ষের চলমান রাস্তার কাজ শেষ করতে না পারলে কউকের করণীয় কী এমন প্রশ্নের জবাবে কউক চেয়ারম্যান কর্ণেল ফোরকান আহমদ বলেন, ‘তারা আমাদের কাজ পছন্দ করবে না। তারপরও যদি তারা চায় তাহলে রাস্তার সংস্কার কাজে আমরা তাদের সহযোগিতা করবো। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আগামী ২ মাসের মধ্যে শহরবাসীর দুঃখ লাঘব হবে। জুনে রাস্তার কাজ দ্রুত গতিতে সচল করা হবে এবং ডিসেম্বরে পুরোপুরি রাস্তার সৌন্দর্য বর্ধনসহ কাজ সম্পন্ন হবে।’
এরই মধ্যে জনসাধারণের চলাচলের সাময়িক দুর্দশার জন্য দুঃখ প্রকাশ করেন কউক চেয়ারম্যান। দুই ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে শহরের প্রধান সড়কের উন্নয়ন কাজ চলছে। তন্মধ্যে হলিডে মোড় থেকে হাশেমিয়া মাদ্রাসা পর্যন্ত এক ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করছে এবং হাশেমিয়া মাদ্রাাসা থেকে বাস টার্মিনাল পর্যন্ত আরেক ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করছে। ফুটপাতের মধ্যে অগণিত দোকান ও রাস্তা দখল করে অনেকে যে স্থাপনা করেছে সেগুলো ছেড়ে দিয়ে রাস্তা সংস্কার কাজে সকলের সহযোগিতা কামনা করেন কউক চেয়ারম্যান।
প্রসঙ্গত, কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন কাজের জন্য ২৫৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। উন্নয়ন কাজ চলাকালীন সময়কাল পর্যন্ত তিনি জনসাধারণকে দিক-নির্দেশনা ও শৃঙ্খলা রক্ষা করে চলার পরামর্শ দিয়েছেন। এসময় কউক এর সচিব আবু জাফর রাশেদ এবং সদস্য প্রকৌশল লেঃ কর্ণেল খিজির খানসহ কউক এর ইঞ্জিনিয়ার ওয়াসিম, সোহেল অন্যান্য কর্মকর্তারা উপস্তিত ছিলেন।

 

আদেবি/তারেকুর রহমান

Comments

comments

Posted ৮:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ মে ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(192 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com